- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কমলগঞ্জে মণিপুরী রুহিবৃত্তি প্রশিক্ষণের সনদ বিতরণ ও গ্রন্থাগার উদ্বোধন

এইবেলা, কমলগঞ্জ, ০১ সেপ্টেম্বর ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ঘোড়ামারাগ্রামে অবস্থিত বাংলাােদশ মণিপুরী সমাজ কল্যাণ সমিতির কেন্দ্রীয় কার্যালয় মণিপুরী ভবনে গত শুক্রবার ৩১ আগস্ট সকাল ১১ টায় মণিপুরী রুহিবৃত্তি প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ ও গ্রন্থাগার উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

বাংলাদেশ মণিপুরী সমাজ কল্যাণ সমিতির সভাপতি প্রতাপ চন্দ্র সিংহের সভাপতিত্বে ও পৌরী সম্পাদক সুশিল কুমার সিংহের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমিতির সাবেক সভাপতি সমাজসেবক ছালিয়া সিংহ। বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা সমাজেসেবী আনন্দ মোহন সিংহ, মণিপুরী শিল্পী গীতশ্রী ওস্তাদ চন্দ্র মোহন সিংহ, ছাতক মণিপুরী সমাজ কল্যাণ সমিতির সভাপতি কৃষ্ণধন সিংহ, মণিপুরী যুব কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি নিখিল কুমার সিংহ, রুহিবৃত্তি প্রকল্প পরিচালক ও বামসকস সাধারণ সম্পাদক কমলা বাবু সিংহ।

অনুষ্ঠানের শুরুতেই গীতা পাঠ করেন লেখক-গবেষক হেমন্ত কুমার সিংহ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিৎ সিংহ, খঙচেল পত্রিকা সম্পাদক কৃষ্ণ কুমার সিংহ, অভিবাবক সদস্য নীলপদ্ম সিংহ, রুহিবৃত্তি প্রকল্পের প্রশিক্ষক সুশিল কুমার সিংহ, হেমন্ত কুমার সিংহ, কবি-নাট্যকার শুভাশিস সিংহ সমির ও সমাজ কর্মী উপেন্দ্র সিংহ, সাংবাদিক নির্মল এস পলাশ, সাহিত্য কর্মী রাজমনি সিংহ, প্রশিক্ষণার্থী সৌরভ সিংহ, মৌমিতা সিনহা প্রমুখ।

অনুষ্ঠানে মণিপুরী সমাজে বিভিন্ন সময়ে অবদান রাখা স্বর্গীয় ব্যাক্তিদের স্বরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

মণিপুরী সমাজ কল্যাণ সমিতির লাইব্রেরী সম্পাদক শিক্ষক সুজিত কুমার সিংহের সার্বিক অর্থায়ন, প্রচেষ্টা ও বিশেষ তত্ত্বাবধানে সমাজ কল্যান সমিতির গ্রন্থাগার উদ্বোধনে ভুমিকা রাখেন। রুহিবৃত্তি প্রশিক্ষণে মূল্যায়ন পরীক্ষায় বিজয়ী হিরা সিনহা (প্রথম), সুপর্ণা সিনহা (দ্বিতীয়) ও পূরবী সিনহা (তৃতীয়) এর হাতে বিশেষ বই ও সনদ পুরস্কার হিসাবে তুলে দেয়া হয় । এছাড়াও সকল প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান করা হয়।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *