সেপ্টেম্বর ৯, ২০১৮
Home » জাতীয় » রাজনগর থেকে ২০ বছর পর হত্যা মামলার আসামী গ্রেফতার

রাজনগর থেকে ২০ বছর পর হত্যা মামলার আসামী গ্রেফতার

এইবেলা, রাজনগর, ০৯ সেপ্টেম্বর ::

মৌলভীবাজার জেলার রাজগর উপজেলার টেংরা ইউনিয়নের আকুয়া গ্রামের মৃত ওসমান খানের ছেলে ছত্তার খান (৫৫) ১৯৯৯ সালে একটি শিশু হত্যা মামলার আসামী ছিলেন। আদালত থেকে গ্রেফতারী পরওয়ানা জারি হওয়ার পর তিনি চলে যান আত্মগোপনে।

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে থাকতেন। নিজের পরিচয় পাল্টে হয়ে যান ‘কবিরাজ’। ঝাড়ফোক আর তন্তমন্ত্র ছিলো তার রুটিরুজির মাধ্যম। এলাকায় সে কবিরাজ নামে পরিচিত হলেও বাস্তবে ছিলেন খুনি। মুলত খুনির খুলোস পাল্টে হয়েছিলেন কবিরাজ। দীর্ঘ ২০ বছর ধরে এই পরিচয়েই ছিল। পুলিশ তাকে খোঁজাখুজি করে কোথাও পাচ্ছিল না।

দীর্ঘ ২০ বছর আগে আদালতের পরওয়ানা মূলে রাজনগর থানার পুলিশ রোববার ০৯ সেপ্টেম্বর ভোরে হবিগঞ্জ জেলার নবীগঞ্জের আউশকান্দি এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করে।

রাজনগর থানার এসআই আবু মোকসেদ পিপিএম ও এএসআই ইমাম হোসেনের নেতৃত্বে রাজনগর থানার একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে রাজনগর থানায় নিয়ে আসেন।

পুলিশ জানায়, ১৯৯৯ সালে ওই এলাকার একটি শিশু হত্যা মামলায় ছত্তার খানের বিরুদ্ধে চার্জশিট দেয় রাজনগর থানার পুলিশ। ওই সময় থেকেই সে পলাতক ছিল। ২০ বছর আগে তার বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারী পরওয়ানা জারি করা হলেও পুলিশ তাকে খুঁজে পাচ্ছিল না। দীর্ঘদিন পর পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে তাকে নবীগঞ্জের আউশকান্দি থেকে গ্রেফতার করে। পলাতক আসামী ছত্তার খান সে নিজেও স্মরণ করতে পারছে না নিহত শিশুর ঠিকানা। তবে, পুলিশ তার ব্যাপারে তথ্য সংগ্রহ করছে। আদালতে মামলাটিও কোন পর্যায়ে রয়েছে তারও খোঁজ নিচ্ছে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক জানান, দীর্ঘ ২০ বছর সে পলাতক ছিল। মামলাটি এখনো সম্ভবত বিচার পর্যায়ে রয়েছে। আমরা এ ব্যাপারে খোঁজ নিচ্ছি। #