- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, শিক্ষাঙ্গন, স্থানীয়, স্লাইডার

কমলগঞ্জে স্থানীয় মুক্তিযোদ্ধাদের নামে শ্রেণিকক্ষের নামকরন

এইবেলা, কমলগঞ্জ, ১৬ সেপ্টেম্বর ::

নতুন প্রজন্মের নিকট জাতির শ্রেষ্ঠ সন্তান বীরমুক্তিযোদ্ধাদের বাঁচিয়ে রাখতে ব্যতিক্রমী উদ্যোগ হিসেবে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ৩ তলা ভবনের ৯ টি শ্রেণি কক্ষের নামকরন করা হয়েছে শমশেরনগর ইউনিয়নে জন্মগ্রহনকারী মুক্তিযোদ্ধাদের নামে।

সরেজমিন ঘুরে দেখা যায়, শমশেরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় ও ৪র্থ শ্রেণির ক শাখার নামকরন শমশেরনগর লামা বাজারে জন্মগ্রহনকারী বীরমুক্তিযোদ্ধা মৃনাল কান্তি ধর, ২য় ও ৪র্থ শ্রেণির খ শাখার নামকরন শমশেরনগর বাজারে জন্মগ্রহনকারী বীরমুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই, প্রাক প্রাথমিক শ্রেনীর ক শাখার নামকরন শমশেরনগরের রঘুনাথ গ্রামে জন্মগ্রহনকারী বীরমুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মন্নান, ১ম ও ৩য় শ্রেণির খ শাখার নামকরন শমশেরনগরের ভাদাইরদেউল গ্রামে জন্মগ্রহনকারী বীরমুক্তিযোদ্ধা মরহুম ক্যাপ্টেন মোজাফফর আহমেদ, প্রাক প্রাথমিক শ্রেণির খ শাখার নামকরন শমশেরনগর বাজারে জন্মগ্রহনকারী বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহিম দুধ মিয়া, ১ম ও ৩য় শ্রেণির ক শাখার নামকরন শমশেরনগরের সিংরাউলী গ্রামে জন্মগ্রহনকারী ক্যাপ্টেন (অবঃ) সাজ্জাদুর রহমান, ৫ম শ্রেণির ক শাখার নামকরন শমশেরনগরের কৃষ্ণপুর গ্রামে জন্মগ্রহনকারী মরহুম এম এ গফুর, ৫ম শ্রেণির খ শাখার নামকরন শমশেরনগরের ভাদাইরদেউল গ্রামে জন্মগ্রহনকারী মরহুম এম এ বাছিত ও বিশেষ শ্রেণিকে শমশেরনগর বাজারে জন্মগ্রহনকারী অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরীর নামে নামকরন করা হয়েছে।

শমশেরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম জানান, সকল বিদ্যালয়ে জাতীয় পর্যায়ের ব্যক্তিদের নামে শ্রেণি কক্ষের নাম করন করা হয়। জাতীয় পর্যায়ের ব্যক্তিদের শিক্ষার্থীরা সর্বদাই বইয়ের মাধ্যমে জেনে থাকে। কিন্তু যে সমস্ত বীরমুক্তিযোদ্ধাদের কল্যাণে এই দেশ স্বাধীন হয়েছে।

যাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি, দেশ স্বাধীন না হলে ৩ তলা ভবন হতো না, আমরাও চাকুরী করতে পারতাম না। তাই তাদের স্মৃতিকে স্মরণ রাখতে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুয়ায়ী স্থানীয়ভাবে ৯ জন বীরমুক্তিযোদ্ধার নামে এ বিদ্যালয়ের শ্রেণি কক্ষগুলোর নাম করন করা হয়।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *