সেপ্টেম্বর ১৯, ২০১৮
Home » জাতীয় » শ্রীমঙ্গলে গাছ ফেলে গণডাকাতি আহত-৩০

শ্রীমঙ্গলে গাছ ফেলে গণডাকাতি আহত-৩০

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল, ১৯ সেপ্টেম্বর ::

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সন্ধা রাতেই শহরেরর পাশে রাস্তায় গাছ ফেলে কয়েকটি যানবাহনে গণডাকাতি করেছে একদল ডাকাত। সংঘবন্ধ ডাকাতরা প্রায় শাতাধিক লোকদের কাছ থেকে টাকা, মোবাইল ফোনসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় ডাকাতদের হামলায় অন্তত ৩০ জন যাত্রী আহত হয়েছেন।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাত পৌনে ১২ টার দিকে শহরের ভানুগাছ রোডস্থ টি রিসোর্ট ও বিটিআরআই যাওয়ার চৌমুহনার মাঝামাজি স্থান বেল তলী এলাকায়। পরে খবর পেয়ে রাত ১টার দিকে ঘটনাস্থলে পুলিশ পৌঁছলে এর আগেই ডাকাতের দল চা বাগানের দিকে পালিয়ে যায়। ডাকাতিকালে ডাকাতরা যাত্রীদের মারধর করে টাকা, মোবাইলসহ বিভিন্ন মূল্যবান জিনিস লুট করে।

ডাকাতির শিকার কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর রাত পৌনে ১২টার দিকে শহরের ভানুগাছ রোডস্থ টি রিসোর্ট ও বিটিআরআই যাওয়ার চৌমুহনার মাঝামাজি স্থান বেল তলী এলাকায় সড়কে গাছ ফেলে গাড়ী আটকিয়ে দেশীয় অন্ত্র নিয়ে ২৫ থেকে ৩০ জন ডাকাত তাদের উপর হামলা করে। এ সময় শ্রীমঙ্গলের ফাইভ স্টার হোটেল গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ হোটেলের স্টাফদের গাড়ি, সিএনজি অটোরিকশার চালক ও যাত্রীদের মারধর করে মুঠোফোন ও লক্ষাধিক টাকা ছিনিয়ে নেয় ডাকাতরা।

ঘটনার শিকার শ্রীমঙ্গল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদ এর বড় ভাই রাজনীতিবিধ সৈয়দ খালেদ আহমদ ও দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি শাহাব উদ্দিন আহমদ এর ছোট বোনের স্বামী বহুজাতিক তেল গ্যাস উত্তোলন কোম্পানী শেভরনের গার্ড ডাকাতের কবলে পড়ে ডাকাতরা তাদের মোবাইল ফোন ও টাকা পয়সা লুটে নিয়ে যায়।

এসময় ডাকাতদের হামলায় গুরুতর আহতরা হলেন, গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ হোটেলের সহকারী ম্যানেজার ইমরান হোসেন, আশরাফুল ইসলাম, ড্রাইভার মনি সিংহ, আরিফ রানা, হেলাল উদ্দিন, সোহেল মিয়া, সুজন বৈদ্য, দুলাল মিয়া, মিনহাজ, মোহাম্মদ আলী, মো.আলম শেখ, মো. জুয়েল। তারা শ্রীমঙ্গল সরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

আহতরা জানান, ডাকাতেরা ওই সড়কে যাত্রীদের প্রায় আধার ঘণ্টার উপরে অবরুদ্ধ করে গণহারে ডাকাতি করে।

আহত সিএনজি অটোরিকশা চালক আলম শেখ বলেন, ‘রাত ১১টার দিকে ডাকাতি শুরু হয়। ৩৫ জনের মতো ডাকাত ছিল। ডাকাতদের হাতে চাকু, পিস্তল, লাঠি ও দা ছিল। ২০টি গাড়িতে লুটপাট করা হয়েছে।’

শ্রীমঙ্গলের রাধানগরে গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফ হোটেলের অ্যাডমিন অফিসার মো. মাহমুদ বলেন, ‘আমাদের হোটেলের সহকারী ম্যানেজারসহ পাঁচজন আহত হয়েছেন। ডাকাতরা প্রথমে গাড়ি ভাঙচুর করেছে। তারপর সবাইকে মারধর করে মুঠোফোন ও নগদ ১১ হাজার টাকা লুট করেছে। আহতদের শ্রীমঙ্গল উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, ‘৮ থেকে ১০টি যানবাহনে ডাকাতি হয়েছে। ডাকাতির ঘটনার সঙ্গে কারা জড়িত, তা খুঁজে বের করার চেষ্টা চলছে’।

উল্লেখ্য এর আগেও দিনের আলোতে ঠিক একই জায়গায় বিকাশ কোম্পানীর কর্মী উপর হামলা করে ২০ লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে গেলেও আজ পর্যন্ত সেই টাকা উদ্ধার বা সংশ্লিষ্ট ছিনতাইকারীদের পুলিশ আটক করতে পারেনি।#