সেপ্টেম্বর ২৪, ২০১৮
Home » মৌলভীবাজার » কমলগঞ্জে মীনা দিবস পালিত

কমলগঞ্জে মীনা দিবস পালিত

এইবেলা, কমলগঞ্জ, ২৪ সেপ্টেম্বর ::
‘মায়ের দেওয়া খাবার খাই, মনের আনন্দে স্কুলে যাই’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ও বিদ্যালয়ে যেতে সক্ষম শতভাগ শিশুর বিদ্যালয়ে ভর্তি নিশ্চিতকরণ এবং ঝরেপড়া রোধের লক্ষ্যে মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে মীনা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার সকাল সাড়ে ১১টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্ণিল সাজে সজ্জিত শিক্ষার্থীদের নিয়ে শোভাযাত্রাটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান. বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোশারফ হোসেন।

সভায় বক্তারা বলেন, শিক্ষা ও স্বাস্থ্যবিষয়ক উন্নয়নের পাশাপাশি বাল্য বিয়ে, পরিবারে অসম খাদ্য বণ্টন, শিশুশ্রম রোধ প্রভৃতি বিষয়ে সচেতন করা ও কার্যকরী বার্তা পৌঁছানোর ক্ষেত্রে ‘মিনা’ চরিত্রটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

আলোচনা সভা শেষে “থাম্পাল টিচার্স কালচারাল ক্লাব, কমলগঞ্জ” এর পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে আসা শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহন করে। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও যেমন খুশি তেমন সাজ এর বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।