জুলাই ২৪, ২০১৫
Home » ব্রেকিং নিউজ » রাজন হত্যাকান্ড : ওসি প্রত্যাহার, দুই এসআই সাসপেন্ড

রাজন হত্যাকান্ড : ওসি প্রত্যাহার, দুই এসআই সাসপেন্ড

এইবেলা, সিলেট. ২৪ জুলাই :-

  শিশু সামিউল আলম রাজন হত্যাকান্ডের ঘটনায় পুলিশের ভূমিকা তদন্তে গঠিত কমিটির প্রতিবেদন জমা দেয়ার পরপরই দায়ী পুলিশের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন।

এ ঘটনায় পুলিশের গাফিলতির অভিযোগে জালালাবাদ থানার ওসি (তদন্ত) আলমগীর হোসেনকে প্রত্যাহার করা  হয়েছে। এছাড়া সাসপেন্ড (বরখাস্ত)  করা হয়েছে উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন ও আমিনুল ইসলামকে।

কমিটির প্রধান সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রোকন উদ্দিন বৃহস্পতিবার রাতে পুলিশ কমিশনার কামরুল আহসানের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছিলেন।

শুক্রবার সন্ধায় বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল­াহ। পুলিশের ভূমিকা তদন্তে গঠিত কমিটির প্রতিবেদনের আলোকে এরকম ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

রহমত উল­াহ জানান, তদন্ত প্রতিবেদনে পুলিশের গাফিলতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

রাজন হত্যার ঘটনায় মামলা নিতে গাফিলতি ও আসামিদের পালিয়ে যেতে সহায়তা করার অভিযোগ ওঠার পর পুলিশের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখতে ১৪ জুলাই তিন সদস্যের একটি কমিটি করা হয়।

কমিটির প্রধান সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রোকন উদ্দিন বৃহস্পতিবার রাতে পুলিশ কমিশনার কামরুল আহসানের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন।

দুপুরে সিলেটে স্বরাষ্ট্রমন্ত্রীও বলেছেন  “এই প্রতিবেদনে যাদের দায়ী করা হয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে সরকার এ ব্যাপারে হস্তক্ষেপ করবে।”#