অক্টোবর ১০, ২০১৮
Home » অর্থ ও বাণিজ্য » কুলাউড়া রেল স্টেশন সড়ক অবরোধ করে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

কুলাউড়া রেল স্টেশন সড়ক অবরোধ করে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

এইবেলা, কুলাউড়া, ১০ অক্টোবর ::  কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশনে গাড়ী পার্কিংয়ের টোল আদায়ের প্রতিবাদে পরিবহন শ্রমিকরা প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে। বুধবার (১০অক্টোবর) দুপুরে শ্রমিকরা গাড়ী বন্ধ করে স্টেশন চৌমুহনীতে জড়ো হয়ে এ কর্মসূচি পালন করে।

জানা যায়, কুলাউড়া রেল স্টেশনে প্রতিদিন বিভিন্ন গাড়ী যাত্রী নিয়ে যাতায়াত করে। অনেক সময় স্টেশনের পাশের খালি জায়গায় গাড়ি পার্ক করে ট্রেন যাত্রীর অপেক্ষায় থাকেন চালক। সম্প্রতি গাড়ী পার্কিংয়ের খালি জায়গাটি লিজ এনেছেন এমনটি দাবী করে আব্দুল কাইয়ূম নামক স্থানীয় এক ব্যক্তি যানবাহন আটকিয়ে টোল আদায় করছেন। তিনি (আব্দুল কাইয়ূম) বলেন, স্টেশনের খালি জায়গাটি পারভেজ মিয়া নামক এক ব্যক্তি লিজ এনে তাকে বসিয়ে টোল আদায় করাচ্ছেন।

এ নিয়ে কুলাউড়া পরিবহণ শ্রমিক ইউনিয়ন (১২২৩) এবং (২৩৫৯)’র শ্রমিকরা টোল আদায়ের সিদ্ধান্তকে অবৈধ দাবী করে বুধবার দুপুরে গাড়ী বন্ধ করে স্টেশন চৌমুহনী রোডে জড়ো হয়ে বিষয়টির প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেন। শ্রমিকদের ঘন্টাব্যাপী এ কর্মসূচিতে যানবাহণ চলাচল বন্ধ থাকায় চরম দূর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

কুলাউড়া শ্রমিক ইউনিয়ন (২৩৫৯)’র সাধারণ সম্পাদক সোহাগ আহমদ জানান, হঠাৎ করে স্টেশনের প্রবেশ মূখে ব্যারিকেড দিয়ে সিএনজি (অটোরিক্সা) থেকে ২০ টাকা, লাইটেস, পিকআপ গাড়ী থেকে ৫০ টাকাসহ সকল প্রকার যানবাহন থেকে টোল আদায় করছে তারা। এর প্রতিবাদে শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ করেছে। শ্রমিকরা দাবী করেন অবিলম্বে এই অবৈধ লিজ বাতিল করতে হবে। তা না হলে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে।

কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশন মাষ্টার মফিজুল ইসলাম বলেন, মৌখিকভাবে শুনেছি গাড়ী পার্কিংয়ের জায়গাটি লিজ দেয়া হয়েছে। কিন্তু লিজের ব্যাপারে এখনও অফিসিয়ালি কোনো কাগজপত্র বা অর্ডার পাইনি।

কুলাউড়া থানা অফিসার ইনচার্জ শামীম মুসা জানান, স্টেশন রোড এলাকায় শ্রমিকদের বিক্ষোভ মিছিলের খবর পেয়ে পুলিশ ফোর্স পাঠিয়ে তাদেকে বুঝিয়ে শান্ত করা হয়েছে।

উল্লেখ্য, প্রায় দেড় মাস আগে স্টেশনের প্রবেশমূখে লিজ গ্রহীতারা বাঁশের ব্যারিকেড বসালে উপজেলার ভারপ্রাপ্ত ইউনও সাদিউর রহিম জাদিদ ওই ব্যারিকেডটি অপসারন করেন।