অক্টোবর ৩১, ২০১৮
Home » ব্রেকিং নিউজ » কুলাউড়ায় নেকড়ে বাঘের আক্রমনে আহত শিক্ষকের মৃত্যু : এলাকায় আতংক

কুলাউড়ায় নেকড়ে বাঘের আক্রমনে আহত শিক্ষকের মৃত্যু : এলাকায় আতংক

এইবেলা, কুলাউড়া, ৩১ অক্টোবর ::

কুলাউড়া উপজেলার বরমচাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রহমান চৌধুরী ওরফে রানু মিয়া (৫০) বাঘের আক্রমনে গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৩১ অক্টোবর) বিকেল আনুমানিক ৫টায় সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে মৃত্যু হয়েছে। আক্রমনকারী বাঘকে এলাকাবাসী মেরে ফেললেও নতুন করে আরেকটি বাঘ লোকালয়ে আসায় স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবারসুত্রে জানা যায়, গত ১০ অক্টোবর উপজেলার বরমচাল ইউনিয়নের রফিনগর গ্রামের মৃত আব্দুল মতলিব চৌধুরীর ছেলে স্কুল শিক্ষক আব্দুর রহমান চৌধুরী তাদের পঞ্চায়েতি মসজিদে এশার নামাজ আদায় করে বাড়ি ফেরার পথে পথিমধ্যে নেকড়ে বাঘের আক্রমনের শিকার হন। বাঘ তার মুখ মন্ডলে আঘাত করে মুখের মাংশের একটি অংশ ছিড়ে নিয়ে যায়। সাথে সাথে তাকে সিলেটের একটি বেসরকারি হাসাপাতালে ভর্তি করা হলে সেখানে ১৫ দিন চিকিৎসারত অবস্থায় বুধবার (৩১ অক্টোবর) বিকেল ৪ টায় তার মৃত্যু হয়।

বরমচাল ইউনিয়নের মেম্বার ফখরুল ইসলাম বাঘের আক্রমনে রানু মাষ্টারের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের পরিবার পোষ্টমর্টেম ছাড়াই প্রশাসনের অনুমতি সাপেক্ষে লাশ দাফনের ব্যবস্থা করেছেন। তিনি বলেন, যে বাঘটি রানু মাষ্টারকে আক্রমন করেছে, সে বাঘটিকে এলাকাবাসী মেরে ফেলেছেন। তবে আরও একটি বাঘ এলাকায় ঘুরাঘুরি করছে বলে লোকজনের কাছ থেকে খবর পেয়েছেন।

এব্যপারে বন বিভাগের বরমচাল বিট অফিসার আহমদ আলী জানান, বরমচালের পাহাড়ে নেকড়ে বাঘের বিচরণ আছে। নেকড়ে বাঘ মানুষকে একা পেলে আক্রমন চালাতে পারে। সতর্ক হয়ে চলাফেরার জন্য স্থানীয় বাসিন্দাদের পরামর্শ দেন।#