নভেম্বর ১৫, ২০১৮
Home » ব্রেকিং নিউজ » মৌলভীবাজার-১ আসন বিএনপির দলীয় মনোনয়নপত্র জমা দিলেন শরীফুল হক সাজু

মৌলভীবাজার-১ আসন বিএনপির দলীয় মনোনয়নপত্র জমা দিলেন শরীফুল হক সাজু

আব্দুর রব, বড়লেখা, ১৫ নভেম্বর ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী কাতার বিএনপির সদস্য সচিব ও কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক শরীফুল হক সাজু মঙ্গলবার বিকেলে দলীয় কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। সাজুর পক্ষে তার ছোটভাই মাশারুল হক মনোনয়ন ফরম জমা দেন। এ দিন দুপুরবেলা মনোনয়ন ফরম উত্তোলন করে তা পূরণ করা হয়। মনোনয়নপত্র উত্তোলন ও জমাদানকালে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা বিএনপির সহসভাপতি ও সুজানগর ইউপি চেয়ারম্যান নছিব আলী, বড়লেখা উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলার আব্দুল হাফিজ ললন, উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক আব্দুল কাদির পলাশ, সুজানগর ইউনিয়ন যুবদলের আহবায়ক ও ইউপি প্যানেল চেয়ারম্যান মকবুল হোসেন সেবুল, ইউপি মেম্বার ছানু মিয়া, ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি আব্দুল বাছেত, সাধারণ সম্পাদক নাদের আহমদ, আনোয়ার হোসেন প্রমূখ।

বুধবার বিকেলে কেন্দ্রীয় যুবদল নেতা ও কাতার বিএনপির সদস্য সচিব শরিফুল হক সাজু দলীয় মনোনয়ন ফরম জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি ছাত্রজীবন থেকেই জাতীয়তাবাদী দলের রাজনীতি করছেন। দলকে সুসংগঠিত করতে দীর্ঘদিন ধরে নানা কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। তৃণমূলের নেতাকর্মীদের উৎসাহ ও সমর্থনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আশা করেন, দল তাকে মূল্যায়ন করবে। তবে দলীয় হাই কমান্ড তাকে মনোনয়ন না দিয়ে যদি অন্য কাউকে মনোনয়ন দেয়, তাতে দল ও দেশের স্বার্থে দলীয় মনোনিত প্রার্থীর পক্ষে তিনি কাজ করবেন।

শরিফুল হক সাজু বড়লেখার সুজানগর ইউপির হাসিমপুর গ্রামের বিশিষ্ট সমাজসেবক আলহাজ সামছুল হকের ছেলে। সাজু ১৯৯০ সালে ছাত্রদলের রাজনীতিতে সম্পৃক্ত হন। ১৯৯৭ সালে সিলেটের মদন মোহন কলেজ ছাত্রদলের সহসভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৯৮ সালে বড়লেখা উপজেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর পাড়ি জমান মধ্যপ্রচ্যের কাতারে। সেখানে ব্যবসার পাশাপাশি আবারও রাজনীতিতে সক্রিয় হন। ২০০২ সালে বিএনপি কাতার শাখার সহ-সাংগঠনিক সম্পাদক পরবর্তীতে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ২০১০ সালে যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। বর্তমানে কাতার বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিবের দায়িত্বে রয়েছেন।