নভেম্বর ২৪, ২০১৮
Home » জাতীয় » বড়লেখায় ডাইভার্সনে গাড়ি আটকে যোগাযোগ বন্ধ : জনদুর্ভোগ

বড়লেখায় ডাইভার্সনে গাড়ি আটকে যোগাযোগ বন্ধ : জনদুর্ভোগ

এইবেলা, বড়লেখা, ২৪ নভেম্বর ::

কুলাউড়া-চান্দগ্রাম আঞ্চলিক মহাসড়কের একটি ডাইভার্সন নির্মাণে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। নি¤œমানের মালামাল দিয়ে ডাইভার্সনটি করায় তা নিচের দিকে দেবে আটকে পড়েছে মালবাহী ট্রাক। এতে গত ৩ দিন ধরে এ সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে এ সড়ক দিয়ে চলাচলকারী চার উপজেলার হাজার হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। সড়কের উভয় পাশে আটকা পড়েছে দুরদুরান্তের কয়েকশ’ ভারী ও হালকা যানবাহন।

জানা গেছে, কুলাউড়া-চান্দগ্রাম আঞ্চলিক মহাসড়কের বড়লেখার রতুলি বাজারের উত্তর পাশে একটি কালভার্ট নির্মাণের টেন্ডার আহবান করে সড়ক ও জনপথ বিভাগ। নির্মাণ কাজের টেন্ডার পায় খুলনার একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। সাব কন্টাক্ট নিয়ে কালভার্ট নির্মাণের লক্ষ্যে ডাইভার্সন কাজ করেন মৌলভীবাজারের জনৈক শ্যামল। কিন্তু ডাইভার্সনের কাজ সঠিকভাবে না করায় বুধবার ভোরে মাঝপথে একটি মালবাহী ট্রাক আটকা পড়ে। এতে গত ৩ দিন ধরে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। সড়কের উভয় পাশে আটকে পড়েছে শত শত যানবাহন। দুর্ভোগ পোহাচ্ছেন এসড়কে চলাচলকারী হাজার হাজার মানুষ। স্থানীয় লোকজন অভিযোগ করেন ঠিকাদার সঠিকভাবে ডাইভার্সনের কাজ সমাপ্ত না করে যানবাহন চলাচল উন্মুক্ত করে দিয়েছে। এতে গাড়ি দেবে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে মানুষজনকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে নির্মাণ কাজের সাব-কন্টাক্টর শ্যামল ডাইভার্সন রোড নির্মাণে অনিয়মের অভিযোগ অস্বীকার করে জানান, মাটি নরম থাকায় গাড়ি দেবে যাচ্ছে। স্বাভাবিকভাবে যানবাহন চলাচলের জন্য তিনি দ্রুত ব্যবস্থা নিচ্ছেন।#