নভেম্বর ২৫, ২০১৮
Home » জাতীয় » সিলেট বিভাগে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

সিলেট বিভাগে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

এইবেলা ডেক্স, ২৫ নভেম্বর ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন দেয়া শুরু করেছে আওয়ামী লীগ। সিলেট বিভাগের ১৯টি আসনের মধ্যে ইতোমধ্যে ১১টিতে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে দলটি। রোববার (২৫ নভেম্বর) সকালে দেশের অন্যান্য আসনগুলোর সাথে সিলেট বিভাগের ১১ প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

সিলেট জেলার ৬টি আসনের মধ্যে ৪টিতে আওয়ামী লীগের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সিলেট-১ আসনে (সদর-সিটি করপোরেশন) ড. এ কে মোমেন, সিলেট-৩ আসনে (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ) মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, সিলেট-৪ আসনে (জৈন্তাপুর-গোয়াইনঘাট-ফেঞ্চুগঞ্জ) ইমরান আহমদ, সিলেট-৬ আসনে (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) নূরুল ইসলাম নাহিদ রয়েছেন। সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসন এবং সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। বর্তমানে এ দুটি আসনে জাতীয় পার্টির এমপি রয়েছেন।

মৌলভীবাজার জেলার ৪টি আসনের মধ্যে ৩ টিতে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছেন মৌলভীবাজার-১ আসনে শাহাব উদ্দিন, মৌলভীবাজার-৩ আসনে নেছার আহমদ এবং মৌলভীবাজার-৪ আসনে উপাধ্যক্ষ আব্দুস সহিদ মনোনয়ন পেয়েছেন। মৌলভীবাজার-২ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। তবে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে বিকল্প ধারার মাধ্যমে মহাজোট থেকে এম এম শাহীন মনোনয়ন পেয়েছেন বলে একাধিক নির্ভরযোগ্য সুত্র নিশ্চিত করেছে। নৌকা প্রতীক নিয়ে তিনি নির্বাচন করবেন বলে ওই সুত্র নিশ্চিত করেছে।

সুনামগঞ্জের ৫টি আসনের মধ্যে সুনামগঞ্জ-১ আসনে ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনে জয়া সেনগুপ্ত, সুনামগঞ্জ-৩ আসনে এম এ মান্নান, সুনামগঞ্জ-৫ আসনে মুহিবুর রহমান মানিক দলীয় মনোনয়ন পেয়েছেন। সুনামগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা হয়নি। বর্তমানে আসনটিতে জাতীয় পার্টির সাংসদ রয়েছেন।

হবিগঞ্জের জেলার ৪টি আসনের মধ্যে শুধুমাত্র একটি আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। হবিগঞ্জ-৪ আসনে দলীয় প্রার্থী হিসেবে ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের নাম ঘোষণা করা হয়েছে। জোটগত কারনে অন্যান্য প্রার্থীদের নাম এখনও ঘোষনা হয়নি। তবে সোমবারের মধ্যেই অন্য ৩ আসনের প্রার্থীদের নাম ঘোষনা করা হবে দলীয় সুত্রে জানা গেছে।