- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, রাজনীতি, স্লাইডার

মনোনয়ন বঞ্চিত হলেন মৌলভীবাজারের দুই এমপি

এইবেলা ডেক্স, ২৬ নভেম্বর ::

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বঞ্চিত হয়েছেন মৌলভীবাজারের বর্তমান দুই এমপি। একজন হলেন মৌলভীবাজার-৩ আসনের এমপি প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রীর স্ত্রী সৈয়দা সায়রা মহসিন এবং অপরজন হলেন মৌলভীবাজার-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন।

জানা যায়, গত রোববার (২৫ নভেম্বর) দুপুরে দলীয় সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত চূড়ান্ত প্রার্থী তালিকায় মৌলভীবাজার-৩ আসনের এমপি প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রীর স্ত্রী সৈয়দা সায়রা মহসিন এবং মৌলভীবাজার-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন স্থান পাননি।

মৌলভীবাজার-৩ আসনে সায়রা মহসিনের পরিবর্তে এবার দলের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ এবং মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে বর্তমান এমপি আব্দুল মতিনকে বাদ দিয়ে মহাজোটের অন্যতম শরিকদল বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি এম এম শাহীন ।

দলীয় সুত্রে জানা যায়, ২০১৪ সালের নির্বাচনে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসন থেকে আওয়ামীলীগের বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে এমপি নির্বাচিত হন আব্দুল মতিন। মৌলভীবাজার-৩ আসনে মন্ত্রী থাকা অবস্থায় সৈয়দ মহসিন আলী এমপি মারা গেলে উপনির্বাচনে জয় লাভ করেন তাঁর সহধর্মিণী সৈয়দা সায়রা মহসিন।

উল্লেখ্য, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে সায়রা মহসিন এবং জেলা আওয়ামী লীগের সভাপতিসহ ৭জন এবং কুলাউড়া থেকে আব্দুল মতিনসহ ১১ জন আওয়ামী লীগ নেতা মনোনয়ন ফরম ক্রয় করেন। মৌলভীবাজার-১ (বড়লেখা) আসনে একক প্রার্থী হিসাবে আলহাজ্জ শাহাব উদ্দিন ও মৌলভীবাজার-৪ আসনে আব্দুস শহীদ দলীয় মনোনয়ন পান।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *