ডিসেম্বর ১, ২০১৮
Home » আন্তর্জাতিক » এব‌াদুর রহমান‌কে জয়ী করার অাহব্বান জালাল উদ্দী‌নের

এব‌াদুর রহমান‌কে জয়ী করার অাহব্বান জালাল উদ্দী‌নের

সাইদুল ইসলাম, যুক্তরাজ্য, ০১ ডিসেম্বর ::
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার ১ বড়লেখা-জুড়ী আসনে বিএনপি তথা ঐক্যফ্রন্টের প্রার্থী, সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট এবাদুর রহমান চৌধুরীকে আবারো ধানের শীষে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানিয়েছেন বড়লেখা থেকে ২০০৯ সালে বিএনপি মনোনীত উপাজেলা চেয়ারম্যান পদপ্রার্থী, যুক্তরাজ্য প্রবাসী জালাল উদ্দিন আহমেদ।
গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বড়লেখা ও জুড়ী উপজেলার সর্বস্থরের জনসাধারনের প্রতি এ উদাত্ত আহবান জানান। তিনি বলেন, এবাদুর রহমান চৌধুরী একজন যোগ্য পার্লামেন্টারিয়ান ও উন্নয়নের রুপকার। সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী থাকাকালীন সময়ে তিনি বড়লেখার শিক্ষা ব্যাবস্থায় এনেছেন বৈপ্লবিক পরিবর্তন। নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় রেখেছেন অগ্রগন্য ভূমিকা। শিক্ষাকে তিনি সাধারণ জনগনের দূরগোড়ায় পৌঁছিয়ে দিয়েছেন। বড়লেখার অবকাঠামোগত উন্নয়ন ও যোগাযোগ ব্যাবস্থায় আমূল পরিবর্তন এসেছে তাঁর সময়। তাছাড়া তিনি জাতীয় রাজনীতিতে একজন অভিজ্ঞ ও বিচক্ষণ রাজনীতিবিদ।
জাতিসংঘের সাধারণ অধিবেশনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে গৌরবান্বিত করেছেন এ অঞ্চলের মানুষকে। তাছাড়া প্রতিপক্ষের মোকবেলায় তাঁর বিকল্প আর নেই। সুতরাং বড়লেখার ভবিষ্যতের জন্য তাকে আবারো প্রয়োজন। বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের প্রতি আহবান জানিয়ে তিনি আরো বলেন, এখন সময় নয় বিভক্ত হওয়ার। দেশ ও জাতির ক্রান্তি লগ্নে ধানের শীষের প্রার্থীর বিজয় ছাড়া বিকল্প নেই। যেই ধানের শীষের প্রার্থী হবেন, সকল মান অভিমান ভূলে ঐক্যবদ্ধভাবে তার জন্য কাজ করতে হবে। এই নির্বাচনে বিজয়ের মাসে আরেকটি বিজয় অর্জন করে গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।
কলাজুরা হাজী আপ্তাব মিয়া উচ্চবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জালাল উদ্দিন আরো বলেন, ব্যাক্তি স্বার্থের উর্ধে উঠে দলের জন্য দেশের জন্য কাজ করতে পারা একটি মহৎ ব্যাপার। সুতরাং আমরা সবাই যেন সেই মন্ত্রে দীক্ষিত হয়ে জাতীয়তাবাদী পরিবারকে ইস্পাত কঠিন শক্তিতে রুপান্তর করতে পারি।#