- জাতীয়, ব্রেকিং নিউজ, সাহিত্য, সিলেট, স্লাইডার

সিলেটে বইপড়া উৎসবের উদ্বোধন ৮ ডিসেম্বর

এইবেলা, সিলেট, ০২ ডিসেম্বর ::

‘ একাত্তর ছুঁয়ে ছুঁয়ে এক যুগ’ স্লোগানকে সামনে রেখে ইনোভেটর আয়োজিত বইপড়া উৎসবের যূগপূর্তী আসরের উদ্বোধন আগামী ৮ ডিসেম্বর শনিবার। এদিন বেলা ৩ টায় নগরীর চৌহাট্রাস্থ কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্টিত হবে। অনুষ্ঠানে এ বছর বইপড়া উৎসবে রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের হাতে মুক্তিযুদ্ধের গ্রন্থ তুলে দেয়া হবে।

এ সময় বরেন্য মুক্তিযোদ্ধাসহ সিলেটের শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি অংগনের বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন। আয়োজকদের পক্ষ থেকে ইনোভেটরের মুখ্য সঞ্চালক সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ ও নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব, জানান, এ বছর বইপড়া উৎসবের এক যুগপূর্তী উদযাপনের জন্য শতকণ্ঠে জাতীয় সংগীতের মাধ্যেমে উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা হবে।

তাঁরা জানান ইতিমধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে এবং শিক্ষার্থীরা অধির আগ্রহে বইগ্রহনের জন্য অপেক্ষায় রয়েছে। সে লক্ষ্যে শিক্ষার্থীদের ওই দিন বেলা ২ ঘটিকায় অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়ে রিপোর্টিং করার জন্য আয়োজকদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। এদিকে উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যপক প্রস্তুতি চলছে। নিয়মিত প্রস্তুতি সভা অনুষ্টিত হচ্ছে।

ইনোভেটরের সমন্বয়ক আশরাফুল ইসলাম অনি জানান, উদ্বোধণী অনুষ্ঠান সফল করতে ৫টি উপকমিটি গঠন করা হয়েছে।এছাড়াও এ অনুষ্ঠানে একদল স্বেচ্ছাসেবকরাও দায়িত্ব পালন করবেন। উল্লেখ্য, ‘জ্ঞানের আলোয় অবাক সূর্যোদয়!/ এসো পাঠ করি/ বিকৃতির তমসা থেকে/ আবিষ্কার করি স্বাধীনতার ইতিহাস’ স্লোগানকে সামনে রেখে ২০০৬ সাল থেকে বইপড়া উৎসব অনুষ্ঠিত হচ্ছে ।ইতিমধ্যে সারা বাংলাদেশে এ উৎসবটি ব্যপক জনপ্রিয়তা অর্জন করেছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *