ডিসেম্বর ২, ২০১৮
Home » জাতীয় » মৌলভীবাজার-১ আসনে ২ প্রার্থীর মনোনয়ন বাতিল

মৌলভীবাজার-১ আসনে ২ প্রার্থীর মনোনয়ন বাতিল

এইবেলা, বড়লেখা, ০২ ডিসেম্বর ::

মৌলভীবাজারে-১ (বড়লেখা-জুড়ী) আসনে ৫ প্রার্থীর ২ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এরা হলেন বিএনপি মনোনিত প্রার্থী অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী এবং জামায়াত ইসলামী সমর্থিত (স্বতন্ত্র) প্রার্থী মাওলানা আমিনুল ইসলাম। রোববার ০২ ডিসেম্বর মৌলভীবাজার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক তোফায়েল ইসলাম যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, হলফনামায় আয়কর রিটার্ন কপির অনুলিপি জমা না দেয়ায় বিএনপি প্রার্থী অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া মনোনয়নপত্রের সঙ্গে ভোটারের জাল স্বাক্ষ্র দাখিল করায় জামায়াত সমর্থিত (স্বতন্ত্র) প্রার্থী মাওলানা আমিনুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শাহাব উদ্দিন, বিএনপির মনোনীত অপর প্রার্থী নাসির উদ্দিন আহমদ মিঠু, জাতীয় পার্টি (এরশাদ) নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের প্রার্থী আহমদ রিয়াজ এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এব্যাপারে মৌলভীবাজার জেলা বিএনপির যুগ্ম সাধারণ স¤পাদক ও সাবেক বড়লেখা পৌরসভার মেয়র ফখরুল ইসলাম জানান, অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী হলফনামায় আয়কর রিটার্ন কপির অনুলিপি জমা দেননি।

রিটার্নিং কর্মকর্তা ঢাকা নির্বাচন কমিশন অফিসে জমা দেয়ার জন্য বলেছেন। তবে এ বিষয়ে আপিল করা হবে। এছাড়া জামায়াত ইসলামী সমর্থিত (স্বতন্ত্র) প্রার্থী আমিনুল ইসলামও আপিল করবেন বলে জানিয়েছেন।#