ডিসেম্বর ১১, ২০১৮
Home » জাতীয় » মাধবপুরে সায়হাম টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকান্ড : কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি

মাধবপুরে সায়হাম টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকান্ড : কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি

এইবেলা, মাধবপুর, ১১ ডিসেম্বর ::

হবিগঞ্জের মাধবপুরে সায়হাম টেক্সটাইল মিলের তুলার গো-ডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন নিয়ন্ত্রনে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ১৪ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেনি।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত ১টার দিকে মাধবপুর উপজেলার নয়াপাড়ায় অবস্থিত সায়হাম গ্রুপের একটি তুলার গোডাউনে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়।

খবর পেয়ে হবিগঞ্জ, মাধবপুর, শায়েস্তাগঞ্জ ও মৌলভীবাজার ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে চেষ্টা চালায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত দুপুর ২টা পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আসেনি।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মনিরুজ্জামান জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ করছে। কি কারণে আগুন লেগেছে তা এখনো নিরূপন করা যায়নি। আগুনের ভয়াবহতা নিয়ন্ত্রনে আনলেও এখন পর্যন্ত সম্পূর্ন নিয়ন্ত্রণ করা যায়নি।

সায়হামের জেনারেল ম্যানেজার প্রকৌশলী রেজাউল হক জানান, আগুনে কোটি কোটি টাকার তুলা সম্পূর্ণরূপে ভষ্মিভূত হয়েছে। তবে সঠিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা এখন সম্ভব নয়। সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, স্পিনিং মিলের সুতা উৎপাদনের জন্য গোডাউনটিতে প্রায় ১৬ হাজার বেরেলে তুলা মজুদ ছিল। গোডাউনটিতে বিদ্যুৎ সরবরাহ নেই। কিভাবে গোডাউনে গভীর রাতে আগুন লাগলো তা এখনো স্পষ্ট হয়নি।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের উপ- সহকারী পরিচালক মো. মনিরুজামান জানান, আগুন লাগার কারণ ও ক্ষতি নির্ণয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। এ কমিটি অগ্নিকান্ডের কারণ ও ক্ষতির পরিমাণ নির্ণয় করবে। খবর পেয়ে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিকা দে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।#