ডিসেম্বর ২২, ২০১৮
Home » জাতীয় » কমলগঞ্জের লাউয়াছড়ায় স্বেচ্ছাশ্রমে তরুণদের রাস্তা সংস্কার

কমলগঞ্জের লাউয়াছড়ায় স্বেচ্ছাশ্রমে তরুণদের রাস্তা সংস্কার

এইবেলা, কমলগঞ্জ, ২২ ডিসেম্বর ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়ায় প্রায় ত্রিশটি পরিবারের চলাচলের অনুপোযোগী দুই কিলোমিটার রাস্তা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে মেরামত করে দিয়েছে তরুণরা। শনিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কাজ করে রাস্তাটি সংস্কার করা হয়।

লাউয়াছড়া পুঞ্জির বাসিন্দা খাসিয়া যুবক সাজু মারছিয়াং জানান, পুঞ্জির ভিতরের এই রাস্তাটি খারাপ থাকার কারণে অনেক সমস্যায় পড়তে হয়েছে আমাদের। বিশেষ করে পুঞ্জির পান শহরে নিয়ে যেতে ও জরুরী রোগীকে ডাক্তারের কাছে নিয়ে যেতে খুবই সমস্যায় পড়তে হতো। তরুণরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এই কাজটা করায় আগামী দিনগুলো আমরা ভালোভাবে চলাচল করতে পারবো। তিনি আরও জানান, তরুণরা যে কাজ করেছে সেটা তো বেশী দিন টিকার জন্য নয়। সাময়িক সময়ের জন্য। এখন যদি এই রাস্তাটি সরকারিভাবে এই রাস্তাটি ঠিক করা হয় তাহলে সবারই উপকার হয়।

লাউয়াছড়া পুঞ্জির গ্রাম প্রধান ফিলা পতমি বলেন, আমার কাছে মনে হলো সরকারিভাবে কাজ হবে এই আশায় বসে না থেকে নিজেরাই রাস্তাটি মেরামত করে দেই। পুঞ্জির তরুণদের সাথে এই বিষয়ে কথা বলতেই সবাই রাজি হয় স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কাজটি করার। আমরা প্রায় ৬ ঘন্টা একসাথে কাজ করে লাউয়াছড়া পুঞ্জির প্রবেশ মুখ থেকে শুরু করে পুঞ্জির ভিতর পর্যন্ত রাস্তাটি সংস্কার করেছি।#