- খেলা, জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

নিউজল্যান্ড সফরে টেস্ট দলে ডাক পেলেন মৌলভীবাজারের এবাদত

ক্রীড়া প্রতিবেদক,এইবেলা ০৫ ফেব্রুয়ারি ::

নিউজিল্যান্ড সফরের টেস্ট দলে ডাক পেয়েছেন মৌলভীবাজারের ছেলে এবাদত হোসেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের ষষ্ঠ আসরে সিলেট সিক্সার্সের হয়ে খেলা এই তারকা ১৪০’র বেশি গতিতে বল করে নজর কেড়েছেন জাতীয় দলের নির্বাচকদের।

বড়লেখার ছেলে এবাদত তাসকিনের বদলী হিসেবে টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন। সিলেট সিক্সার্সের হয়ে খেলা তাসকিন শেষ ম্যাচে ইনজুরিতে পড়েন। চিকিৎসকরা জানান এই তারকার পায়ের লিগামেন্ট ছিড়ে গেছে। তাকে বিশ্রামে থাকতে হবে। যার কারণে এই পেসার নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট দল থেকে বাদ যান।

প্রায় বছর খানেক পরে দলে ফিরে ছিলেন তাসকিন। ইনজুরি ও ফর্মহীনতার কারণে দীর্ঘ দিন দলে ছিলেন না তিনি। তবে দলে ফিরে জার্সি গায়ে মাঠে নামার আগেই দুর্ভাগ্যজনক ইনজুরি তাঁকে আবারো নিয়ে গেছে দলের বাহিরে। আর তাতেই কপাল খুলেছে এবাদতের। দু’জনেই ছিলেন সিলেট সিক্সার্সের তারকা।

এবাদত চাকুরি করেন বাংলাদেশ বিমান বাহিনীতে। সেখান থেকেই অংশ নিয়ে ছিলেন পেসার হান্টে। এরপর আর পেছনে ফিরে থাকাতে হয়নি মৌলভীবাজারের বড়লেখার ছেলে এবাদত হোসেনকে। দ্বিতীয়বার বিপিএলে নাম লিখিয়ে ছিলেন নিজ বিভাগের ফ্র্যাঞ্চাইজিতে। শুরুতে একাদশে সুযোগ মিলেনি। তবে শেষ দিকে এসে একাদশে সুযোগ পেয়ে গতির ঝড় তুলে এবাদত সিলেট টিম ম্যানেজম্যান্টের আফসোসও হয়তো বাড়িয়েছেন। উড়তে থাকা চিটাগং ভাইকিংসকে মাটিতে নামিয়েছেন আগুনে বোলিংয়ে। ক্যারিয়ার সেরা বোলিং করে হয়েছেন ম্যাচ সেরা। এবাদত-অলকদের বোলিং তোপে ১৩৬ রানে গুটিয়ে গেছে প্রতিপক্ষরা। দল জিতেছে ২৯ রানে। সিক্সার্সরা বিপিএল মিশন তাই শেষ করলো জয় দিয়েই।

টেস্ট স্কোয়াড:: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহী, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান এবং এবাদত হোসেন।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *