- আন্তর্জাতিক, ব্রেকিং নিউজ, স্লাইডার

সিঙ্গাপুরে গ্লোবাল এশিয়ান পদক পেলেন মেহেদী হাসান

 

রাশিদুল ইসলাম জুয়েল, সিঙ্গাপুর, ১০ ফেব্রুয়ারি ::

বাংলাদেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল প্রকাশক হওয়ায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘গ্লোবাল এশিয়ান অব দ্য ইয়ার ২০১৮’ পদক পেয়েছেন অমিকন গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান। একইসঙ্গে ‘বাংলাদেশ ফাস্টেস্ট গ্রোয়িং ব্রান্ড ২০১৮’ পদকে ভূষিত হয়েছে তার প্রতিষ্ঠান ‘অমিকন গ্রুপ’।

সিঙ্গাপুরের মেরিনা বে স্যান্ডস এন্ড কনভেনশন সেন্টারে সম্প্রতি আয়োজিত একটি বাণিজ্য সম্মেলনে তার হাতে এই পদক তুলে দেন সিঙ্গাপুরের সংসদ সদস্য প্যাট্রিক টে ট্যাক গুয়ান।

বাংলাদেশে পাবলিশিং সেক্টরে টেক্সট বুক প্রকাশনার মাধ্যমে গত ১৪ বছরে অমিকন গ্রুপ প্রায় ৬০ মিলিয়ন শিক্ষার্থীকে সরাসরি শিক্ষা সহযোগিতা প্রদান করেছে। বাংলাদেশে শিক্ষা প্রসারে এই মহা উদ্যোগের জন্য অমিকন গ্রুপ চেয়ারম্যানকে ‘ফাস্টেস্ট গ্রোয়িং পাবলিশার’ হিসেবেও সম্মানিত করা হয়।

সিঙ্গাপুর ভিত্তিক প্রাইস ওয়াটার হাউজ কুপারস পিএল-এর গবেষণার ভিত্তিতে এই পদক প্রদান করা হয়ে থাকে। এবার এশিয়ার শতাধিক খ্যাতনামা ব্র্যান্ড ও এর কর্ণধারদের মধ্যে থেকে অমিকন গ্রুপের চেয়ারম্যানকে নির্বাচিত করা হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত মোহাম্মদ ওমর আবদুল্লাহ, শ্রীলঙ্কার সিঙ্গাপুরস্থ ভারপ্রাপ্ত হাইকমিশনার ও এলআমির আজাদ এবং সিঙ্গাপুরে লাওসের রাষ্ট্রদূত খোন পেংক থাম্মভংসহ সিঙ্গাপুর, ভারত, ইন্দোনেশিয়া, বাংলাদেশ, শ্রীলংকা, থাইল্যান্ড, চীন, হংকং, মিয়ানমার ও মালয়েশিয়ার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দিনব্যাপী এই সম্মেলনে প্যানেল আলোচনায় তিন শতাধিক ব্যবসায়ী ব্যক্তিত্বের মধ্য থেকে অমিকন গ্রুপেরচেয়ারম্যানকে নির্বাচিত করা হয়। আয়োজনে তিনি কর্পোরেট দৃষ্টিভঙ্গি থেকে এশিয়ার আর্থ-সামাজিক চ্যালেঞ্জগুলো ব্যাখ্যা করেন এবং বাংলাদেশের দুর্বার গতিতে এগিয়ে চলার প্রেক্ষাপট তুলে ধরেন।

এ ছাড়া এই সাফল্য অর্জনের জন্য যারা অক্লান্ত পরিশ্রম করেছেন, বিশেষ করে অমিকন গ্রুপের সকল ক্লায়েন্ট, ব্যবসা সহযোগী, সহকর্মী, পৃষ্ঠপোষক ও শুভানুধ্যায়ী সবাইকে ইঞ্জিনিয়ার মেহেদী হাসান অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন। একই সঙ্গে তাদের কাছে অমিকন গ্রুপের ভবিষ্যৎ সাফল্য এবং বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ইতিবাচক অবদান রাখতে দেশবাসীসহ সবার সহযোগিতা কামনা করেছেন|#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *