- জাতীয়, ব্রেকিং নিউজ, স্লাইডার

জয়পুরহাটের পাঁচবিবিতে দুই শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার

নিশাত আনজুমান, জয়পুরহাট, ২০ ফেব্রুয়ারি ::

জয়পুরহাটের পাঁচবিবিতে প্রায় ২ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার। ফলে একুশে ফেবরুয়ারি, বিজয় দিবস ও স্বাধীনতা দিবসে লাখো শহীদের স্মরণে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও সন্মান প্রদর্শন করা থেকে বঞ্চিত ওই সব শিক্ষা প্রতিতষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এ উপজেলায় উচ্চ বিদ্যালয় রয়েছে ৪৮ টি, সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯৬ টি, মাদ্রাসা ৩১ টি, কিন্ডারগার্ডেন ৩৭টি ও কলেজ রয়েছে বেশ কয়েকটি।

খোঁজ নিয়ে দেখা গেছে, এসব শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে হাতে গোনা কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার থাকলেও বেশির ভাগ শিক্ষা প্রতিষ্ঠানেই নেই শহীদ মিনার।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কাজী মো: জাহাঙ্গীর আলম বলেন, আমি কিছুদিন আগে এখানে যোগদান করেছি। সে কারণে সব তথ্য আমার জানা নেই। তবে সরকারিভাবে যদি কোন অনুদান দেওয়া হয় তাহলে শহীদ মিনার নির্মাণে সহজ হবে।

এ বিষয়ে রাইগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুনছুর রহমান বলেন, শহীদ মিনার নির্মাণের জন্য সম্ভবত পূর্বে সভাপতি আবেদন করেছিল।

অন্যদিকে, একাধিক মাদ্রাসার শিক্ষকরা জানান, প্রতিষ্ঠানের কোন সম্পত্তি না থাকায় তারা শহীদ মিনার নির্মাণ করতে পারেনি।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম জানান, এ বিষয়ে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে কথা বলেছি, যাতে করে সব প্রতিষ্ঠানের শহীদ মিনার নির্মাণ করা হয়।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *