- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

২ মার্চ কমলগঞ্জের ভাষা উৎসব সফল করার আহবান

এইবেলা, কমলগঞ্জ, ২৬ ফেব্রুয়ারি ::

ভাষাচর্চা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ভাষার বিপন্নতারোধ, চর্চা ও বিকাশের তাগিদবোধ থেকে ভাষাতাত্ত্বিক আলোচনা ও নৃ-গোষ্ঠীর পরিবেশনায় আগামী ২ মার্চ শনিবার মৌলভীবাজারের কমলগঞ্জে ভাষা উৎসব-২০১৯ অনুষ্ঠিত হবে।

এ উৎসব সফলভাবে উদযাপনের লক্ষ্যে মঙ্গলবার ২৬ ফেব্রুয়ারি বিকাল ৪টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও সাহিত্য ও সংস্কৃতি পরিষদের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক এর সভাপতিত্বে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন কমলগঞ্জ সাহিত্য ও সংস্কৃতিক পরিষদের আহবায়ক আহমদ সিরাজ, অনুষ্ঠান সমন্বয়ক প্রভাষক শাহজাহান মানিক, কবি সনাতন হামোম, প্রথম আলো প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু, সমকাল প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, ইনকিলাব প্রতিনিধি এম এ ওয়াহিদ রুলু, ইত্তেফাক প্রতিনিধি নুরুল মোহাইমীন মিল্টন, আমাদের সময় প্রতিনিধি শাব্বির এলাহী, দি বাংলাদেশ টুডে প্রতিনিধি পিন্টু দেবনাথ, নয়াদিগন্ত প্রতিনিধি মো: মোস্তাফিজুর রহমান, সংবাদ প্রতিনিধি শাহীন আহমেদ, বাংলাদেশ বেতার প্রতিনিধি রাজকুমার সোমেন, মুক্তখবর প্রতিনিধি নির্মল এস পলাশ, অঞ্জন প্রসাদ রায় চৌধুরী, আজকালের খবর আহমেদুজ্জামান আলম, সিলেটের দিনকাল প্রতিনিধি সালাউদ্দিন শুভ, দিনকাল প্রতিনিধি আহাদ মিয়া, নতুন কাগজ হৃদয় ইসলাম, প্রভাষক দিপংকর শীল, শিক্ষক সুশীল সিংহ প্রমুখ।

মূলত, ভাষাচর্চা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ভাষার বিপন্নতারোধ, চর্চা ও বিকাশের লক্ষে এ উৎসবের আয়োজন। উৎসব উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসুচির মধ্যে রয়েছে, সকালে উদ্বোধন, বর্ণাঢ্য র‌্যালি, কমলগঞ্জের ভাষা-বৈচিত্র্য এবং ভাষাসংগ্রামী ‘ মো: ইলিয়াস জীবন ও কর্ম গ্রন্থদ্বয়ের মোড়ক উম্মোচন, ভাষা তাত্বিক আলোচনা ও নৃ-গোষ্ঠী পরিবেশনা। সভায় আগামী ২ মার্চ কমলগঞ্জের ভাষা উৎসব সফলের লক্ষ্যে গণমাধ্যম কর্মীদের প্রতি সার্বিক সহযোগিতা কামনা করা হয়।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *