- জাতীয়, ব্রেকিং নিউজ, রাজনীতি, শিক্ষাঙ্গন, স্লাইডার

ডাকসু নির্বাচনে কমলগঞ্জের চা শ্রমিক সন্তান সন্তোষ রবিদাস

এইবেলা, কমলগঞ্জ, ০৫ মার্চ ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানের দরিদ্র চা শ্রমিক পরিবারের সন্তান সন্তোষ রবিদাস। পিতৃহীন সন্তোষের লেখা পড়ার ব্যয় চলে নিজের টিউশনির আয়ের উপর। সে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। প্রাচ্যের অক্সফোর্ড নামে খ্যাত ঢাকা বিশ্ব বিদ্যালয়ের আসন্ন ডাকসু নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সমাজ সেবা সম্পাদক পদে পিছিয়ে পড়া চা জনগোষ্ঠী থেকে অংশ নিয়ে আলোচনায় উঠে আসে সন্তোষ রবিদাস। নির্বাচনে অংশ গ্রহনের সকল প্রকার কাজ সম্পন্ন করে এখন সে নির্বাচনী প্রচারনায় ব্যস্ত।

সমাজে অনেকটা পিছিয়ে পড়া চা শ্রমিক সন্তানরা বুঝে একটি ভালো পরিবেশে আসতে কতটুকু কষ্ট ও সময় লাগে। এ কথা উল্লেখ করে সন্তোষ রবিদাস জানায় সে খুব অনুভব করে এই কষ্টগুলো। সে সেখানে থেমে থাকেনি, সে এই ভালো পরিবেশের চূড়ায় উঠেছে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান করে। লেখাপড়া করে আরো সামনের দিয়ে এগিয়ে যেতে চায় সে। সে ডাকসু নির্বাচনে সমাজ সেবা সম্পাদক পদে নির্বাচিত হলে তাদেরকে সেবা করতে চায় যারা তার মতো অবহেলিত পিছিয়ে পড়া জনগোষ্ঠী থেকে উঠে এসেছে এই সর্বোচ্চ বিদ্যাপিঠে।

সন্তোষ রবিদাস শমশেরনগর চা বাগানের মৃত সত্য নারায়ণ রবিদাসের ও মা চা শ্রমিক কমলি রবিদাসের ছেলে। পরিবারের এক ভাই ও এক বোনের মদ্যে দ্বিতীয়। বর্তমানে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের জগন্নাথ আবাসকি হলের ছাত্র। সে বিশ্ববিদ্যালয় চা-ছাত্র সংসদের আইন বিষয়ক সম্পাদক, একটি বিদ্যার্থীর দৃষ্টি সংঘের সভাপতি, বাংলাদেশ রবিদাস ছাত্র পরিষদের দপ্তর সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় আল্যামনাই-এর একজন স্বেচ্ছাসেবী সদস্য।

কমলগঞ্জের চা বাগান সমূহে নির্বাচনে সন্তোসের বিজয়ের জন্য প্রার্থনা করা হয়। ঢাকা বিশ্ব বিদ্যালয় থেকে সম্মানে মাষ্টার্স মোহন রবিদাস ও বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদ রামভজন কৈরী বলেন, সন্তোষ মেধায় যেভাবে ঢাকা বিশ্ব বিদ্যালয়ে লেখা পড়ার সুযোগ করে নিয়েছে আচরণে ও তার কর্মে সে আসন্ন ডাকসু নির্বাচনেও নির্বাচনে জয়লাভ করবে। এটা তাদের দৃঢ় বিশ্বাস।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *