মার্চ ৬, ২০১৯
Home » জাতীয় » প্রধানমন্ত্রী চান না দেশে দুর্নীতি থাকুক- দুদক কমিশনার

প্রধানমন্ত্রী চান না দেশে দুর্নীতি থাকুক- দুদক কমিশনার

এইবেলা, মাধবপুর, ০৬ মার্চ ::

দুর্নীতি দমন কমিশনার এএফএম আমিনুল ইসলাম বলেছেন রাজনৈতিক সদৃচ্ছা না থাকলে দুর্নীতি রোধ করা যাবে না। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান না দেশে দুর্নীতি থাকুক। তাই তিনি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এতে প্রমানিত হয় দুর্নীতির বিরুদ্ধে রাজনৈতিক সদেৃচ্ছা রয়েছে। দুর্নীতি দুই প্রকার একটি প্রাতিষ্ঠানিক একটি ব্যক্তিগত দুর্নীতি। তাই সকলকে দুর্নীতির বিরুদ্ধে সচেতন হতে হবে। সেবা দাতা ও সেবা গ্রহীতার মধ্যে একটি সেতু বন্ধন সৃষ্টি করে এই গণশুনানীর মাধ্যমে।

তিনি ০৬ মার্চ মাধবপুর উপজেলা পরিষদ মিলনাতয়ন স্বচ্ছতায় দুদকের উদ্যোগে দুর্নীতির বিরুদ্ধে গণশুনানীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দুদকের পরিচালক (প্রতিরোধ) মনিরুজ্জামান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ উল্লা (পিপিএম, বিপিএম), দুদকের সিলেট বিভাগীয় পরিচালক আব্দুল্লাহ্ আল জাহিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিকা দে, দুর্নীতি প্রতিরোধ কমিটির মাধবপুর উপজেলার সভাপতি অধ্যক্ষ সিরাজুল হক, সাধারণ সম্পাদক জীবন কৃষ্ণ বণিক প্রমুখ।

পরে পল্লী বিদ্যুৎ, ভুমি অফিস, সেটেলমেন্ট অফিস, সাব রেজিষ্ট্রি অফিস ও সমাজসেবাসহ বিভিন্ন অফিসের অনিয়ম দুর্নীতির শুনানী অনুষ্ঠিত হয়।

এ সময় বিভিন্ন দপ্তরের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রেক্ষিতে তাৎক্ষনিক জবাবদিহিতা করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। পরে দুদকের কমিশনার কয়েকটি অফিসের বিরুদ্ধে অনুসন্ধান চালানোর ঘোষণা দেন।#