- বিজ্ঞান, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

৬ষ্ঠ বাংলাদেশ বিএলএস-সমকাল ভাষাবিজ্ঞান অলিম্পিয়াড শ্রীমঙ্গলে অনুষ্ঠিত

এইবেলা, শ্রীমঙ্গল, ১৫ মার্চ ::

৬ষ্ঠ বাংলাদেশ বিএলএস-সমকাল ভাষাবিজ্ঞান অলিম্পিয়াড ২০১৯ বিভাগীয় পর্ব- সিলেট বিভাগ শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়েছে।  ১৫ মার্চ শুক্রবার সকালে বাংলাদেশ লিঙ্গুয়েস্টিকস সোসাইটি ও সমকালের আয়োজনে শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ে ভাষাবিজ্ঞান অলিম্পিয়াডে উপজেলার ৬৪ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন। অংশগ্রহনকারী ৪চি বিদ্যালয় গুলো হল শ্রীমঙ্গলের বাডর্স রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়, বিটিআর আই উচ্চ বিদ্যালয় ও কাকিয়াবাজার উচ্চ বিদ্যালয়। ৬৪ জন শিক্ষাথীদের মধ্যে বিজয়ী হন ১৭ জন শিক্ষার্থী।

বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অর্জন করে বিটিআরআই উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র শামসুজ্জামান, দ্বিতীয় স্থান অর্জন করে একই বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র শ্যামল তন্বী এবং তৃতীয় স্থান অর্জন করে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র অর্নবজিৎ ঘোষ। ভাষাবিজ্ঞান অলিম্পিয়াড ২০১৯ বিভাগীয় পর্ব- সিলেট বিভাগ এর পরীক্ষাটি পরিচালনা করেন বিভাগীয় প্রতিনিধি ও ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী। অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক লিঙ্গুয়েস্টিকস অলিম্পিয়াড এর আওতায় পরীক্ষায় সমন্বয় করেন সিলেট বিভাগীয় সমন্বয়ক জুয়েল আরেফীন, মো. ফয়সাল (কক্সবাজার), মো. ইমতিয়াজ (নরসিংদী, মো. নাজিম (কিশোরগঞ্জ) ও জয়ন্ত কুমার (খুলনা)।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেন বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক রতন ব্যানার্জী, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শামীম আক্তার হোসেন ও সাধারন সম্পাদক বিকুল চক্রবর্তী।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *