- জাতীয়, ব্রেকিং নিউজ, স্লাইডার, হবিগঞ্জ

হবিগঞ্জের লাখাইয়ে দু’পক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষ : আহত অর্ধশত

এইবেলা, হবিগঞ্জ, ২০ মার্চ ::

হবিগঞ্জের লাখাইয়ে গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে নারীসহ অন্তত ৫০ জন আহত হয়।সংঘর্ষে গুরুতর আহতদের মধ্যে ২০ জনকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৫০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ওই উপজেলার জিরুন্ডা গ্রামের নিজাম উদ্দিনের সঙ্গে একই গ্রামের আবদুল মুকিতের দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। গ্রামে তারা দুজন দুটি গ্রুপও তৈরি করেছে। আধিপত্য নিয়ে তাদের মাঝে একাধিক মামলা মোকদ্দমাও রয়েছে। এমনকি কয়েকবার হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

২০ মার্চ বুধবার সকালে হঠাৎ করেই দুপক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রণসাজে সজ্জিত হয়ে সংঘর্ষের ডাক দেয়। একপর্যায়ে তারা একে অপরের ওপর ঝাঁপিয়ে পড়লে সংঘর্ষ শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৪৬ রাউন্ড রাবার বুলেট ও ৪ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে।

সংঘর্ষে গুরুতর আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আজমান তালুকদার (২০) ও বুলু মিয়াকে (৪০) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া কাওছার (২২), সাইফুল ইসলাম (২৫), জয়নাল মিয়া (৩০), সজিব (১২), জোবায়ের (২৫), মনা মিয়া (৩০), নিজাম (৩৫), জিলানী (৩৫) ও বাদশা মিয়াকে (৪০) সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লাখাই থানার ওসি মো. এমরান হোসেন সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দাঙ্গা হাঙ্গামাকারীদের গ্রেফতারে অভিযান চলছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *