মার্চ ২৮, ২০১৯
Home » বিনোদন » বিশ্ব নাট্য দিবস উপলক্ষে শ্রীমঙ্গলের নাট্যাঙ্গনের সমস্যা সম্ভাবনা নিয়ে মতবিনিময়

বিশ্ব নাট্য দিবস উপলক্ষে শ্রীমঙ্গলের নাট্যাঙ্গনের সমস্যা সম্ভাবনা নিয়ে মতবিনিময়

এইবেলা, শ্রীমঙ্গল, ২৮ মার্চ ::

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিশ্ব নাট্য দিবস উপলক্ষ্যে শ্রীমঙ্গলের নাট্যাঙ্গনের সমস্যা সম্ভাবনা নিয়ে নাট্যকর্মীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৭ মার্চ রোজ বুধবার রাতে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে উপজেলা প্রেসক্লাব প্রাঙ্গনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) সার্কেলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ আশরাফুজ্জামান।

শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি শামীম আক্তার হোসেনের সভাপতিত্বে ও বিজয়ী টিয়েটারে সভাপতি দেলোয়ার হোসেন মামুনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্যদেন সম্মিলিত নাট্য পরিষদের আহ্বায়ক রজত শুভ্র চক্রবর্তী, লন্ডন প্রবাসী শিক্ষানুরাগী আশরাফ উদ্দিন, জালালাবাদ গ্যাস লি. শ্রীমঙ্গল এর সহকারী ব্যবস্থাপক প্রকৌশলী গৌতম দেব, জেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক ইফা বড়–য়া, সন্ধানী নাট্যগোষ্ঠীর সভাপতি দেবব্রত দত্ত হাবুল, বাংলাদেশ উদীচি শিল্পীগোষ্ঠী’র শ্রীমঙ্গল শাখার সাধারণ সম্পাদক প্রসঞ্জিত রায় বিষু, উচ্ছ্বাস থিয়েটারের সাধারণ সম্পাদক নিতেশ শুত্রধর, নাট্যকর্মী এস কে দাশ সুমন, নাগরদোলা টিয়েটারের সাধারণ সম্পাদক শিমুল তরফদার প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক শফিকুল ইসলাম রুম্মন, হ্নদয় দাশ শুভ, রুপম আচার্য্য, বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সাংবাদিক ও বিভিন্ন থিয়েটারের নৃত্যশিল্পি ও নাট্যকর্মীরা ।

সভায় সাংবাদিক ও নাট্যকর্মীরা বলেন, নাট্যাঙ্গনের প্রতি প্রশাসন ও জনপ্রতিনিধিদের সু-দৃষ্টিনেই। তারা বলেন, বার বার বলার পরও এবং শ্রীমঙ্গল উপজেলায় অর্ধশতাধিক নাট্য ও সাংস্কৃতিক সংগঠন এর জন্য শ্রীমঙ্গল মহসীন অডিটরিয়াম, জেলাপরিষদ অডিটরিয়াম এর ভাড়া কমানো হয়নি। এতে অর্থের অভাবে এই সব সংগঠনের কর্মকান্ডে স্থবিরতা দেখা দিচ্ছে। অপর দিকে স্থানীয় সংসদ সদস্যের কাছে শ্রীমঙ্গলের সাংস্কৃতিক সংগঠন গুলোর জন্য কয়েকটি মহড়া কক্ষের ব্যবস্থা করে দেয়ার দাবী রাখেন নাট্যকর্মীরা।#