এপ্রিল ৭, ২০১৯
Home » ব্রেকিং নিউজ » তাজপুর কলেজ এইচএসসি ৯৪ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

তাজপুর কলেজ এইচএসসি ৯৪ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

এইবেলা, ওসমানীনগর, ০৭ এপ্রিল ::

সিলেটে ওসমানীনগরের তাজপুর ডিগ্রি কলেজের এইচএসসি ১৯৯৪ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠান স্মৃতির বন্ধনে অনুষ্ঠানটি অত্যন্ত জাকজমক পূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।

গতকাল শনিবার উপজেলার খাশিকাপনন্থ আধুনিক কমউিনিটি সেন্টারে দিন ব্যাপী অনুষ্ঠানটি সম্পন্ন হয়। সকাল ৯টা থেকে শুরু হয় ব্যাচের সহপাঠীদের রেজিস্ট্রেশন কার্যক্রম।

সকাল ১১টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে সূচনা হয় স্মৃতির বন্ধনে নামের ব্যাচের অনুষ্ঠানের আনুষ্ঠানিক কার্যক্রম। জাতীয় সংগীতের পর ৯৪ ব্যাচের সহপাঠী সাবেক চেয়ারম্যান মাওলানা ওলিউর রহমার মহাগ্রন্থ পবিত্র আল কোরআন থেকে তেলায়াতর করেন। গীতা পাঠ কওে ব্যাচের আরেক সহপাঠী এডভোকের নির্মলেন্দু চৌধুরী পান্না। কোরআন তেলায়াত ও গীতাপাঠ শেষে এইচএসসি ১৯৯৪ ব্যাচের প্রয়াত ৬ সদস্য মো. ইব্রাহিম হোসেন খান, মো. জুনেদ মিয়া, সুফি মিয়া, মুনতাসির আলী মতছির, শহীদুর রহমান পংকি ও সুকান্ত পাল অজিতের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এর পর পরই পুনর্মিলনী উপলক্ষ্যে ম্যাগাজিন স্মৃতির বন্ধনের প্রকাশনার মোড়ক উম্মোচন করা হয়। প্রকাশনার মোড়ক উম্মোচন করেন অনুষ্ঠান উদযাপন পরিষদের সদস্য ও স্মৃতির বন্ধনের সম্পাদক ওলিউর রহমান, ব্যাংকার ইয়াকুতুল গনি ওসমানী টিটু, ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়া, প্রেসক্লাব সভাপতি জুবেল আহমদ সেকেল, মো. ইফসুফ আলী, এডভোকেট নির্মলেন্দু চৌধুরী পান্না, আয়েশা বেগম লাকী, এম মঞ্জুর আহমদ মঞ্জু, সুব্রত দাম মিঠু, পল্লী বিদ্যুতের পরিচালক মাহমুদ হোসেন মাসুম, শিক্ষক আবুল কালাম আজাদ, মোতাহির আলী রানা সহ ব্যাচের অন্যান্য সহপাঠীগন। স্মৃতির বন্ধনে প্রকাশনার মোড়ক উম্মেচনের পর এক বিশাল কেক কাটা হয়। দুপুর সাড়ে ১২টার দিকে ব্যাচের অন্যতম সদস্য এম মঞ্জুর আহমদ মঞ্জু ও তার সহধর্মীর পক্ষ থেকে ৯৪ ব্যাচের সকল সদস্যদেও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে আগত ব্যাচের সকল সদস্যরা একে একে পরিবারের সদস্যদের নিয়ে সম্মাননা ক্রেস্ট গ্রহন করেন। দুপুর ২টায় আয়োজন করা হয় মধ্যাহ্ন ভোজের। মধ্যাহ্ন ভোজের পর দুপুর ৩টায় শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি শিল্পী পংজক দেব, ডিকে জয়ন্ত, বাবুল বৈদ্য, স্বপন সেন, প্রিয়াংকা চক্রবর্তী, গীতা দেব, মিতা দেব, শাহ রাকিুবুল ইসলামের মনমাতানো সংগীত পরিবেশনার পাশাপাশি গান পরিবেশন করেন, ১৯৯৪ ব্যাচের জুবেল আহমদ সেকেল, শিবানী পাল, টিটু ওসমানীর মেয়ে, এডভোকেট পান্নার মেয়ে, শিবানী পালের মেয়ে, মাহমুদ হোসেন মাসুমের ছেলে, হাকিম সোনা মিয়ার ছেলে, সুজিত কুমার দাসের মেয়ে, খসরু মিয়ার মেয়ে সহ ব্যাচের বেশ কয়েকজন শিল্পী। দুপুর তিনটা থেকে সন্ধ্যা পর্যন্ত এক টানা সংগীতা অনুষ্ঠান উপভোগ কওে অনুষ্ঠানে আগত ব্যাচের সকল শিক্সার্থীসহ তাদের পরিবারের সদস্যগন।

অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন প্রধান শিক্ষিকা সীমা করের মেয়ে প্রিয়া দেব। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, ১৯৯৪ ব্যাচের শিক্ষার্থী তাজপুর ডিগ্রি কলেজ ছাত্র সংসদেও সাবেক জিএস ও ওসমানীনগর প্রেসক্লাবের সভাপতি জুবেল আহমদ সেকেল।#