এপ্রিল ১২, ২০১৯
Home » জাতীয় » নুসরাত হত্যার ঘটনা আমাদের ব্যথিত করেছে : পরিবেশ মন্ত্রী

নুসরাত হত্যার ঘটনা আমাদের ব্যথিত করেছে : পরিবেশ মন্ত্রী

এইবেলা, সিলেট, ১২ এপ্রিল ::

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, ফেনীর নুসরাত হত্যার ঘটনা আমাদের ব্যথিত করেছে। আমরা এ হত্যার বিচার চাই। আমাদেরকে সামাজিকভাবে এ ধরনের ঘটনা প্রতিহত করতে হবে। সমাজের প্রতিটা মানুষ যদি সচেতন হয় তাহলে দেশ আরও এগিয়ে যাবে।

তিনি শুক্রবার ১২ এপ্রিল বেলা ১২টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন (বিবিএ) বিভাগের ২০ বছর পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী পুনর্মিলনীর উদ্বাধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, আমাদেরকে পলিথিন না ব্যবহারের প্রতি সচেতন হতে হবে। পলিথিন পরিবেশ বিপর্যয়ে অনেক ভূমিকা রাখে। পাটের তৈরি ব্যাগ ব্যবহারে উৎসাহিত হতে হবে। আমরা আবারও আমাদের সোনালী আঁশের সেই দিনে ফিরে যেতে চাই। পাটের ব্যবহার বৃদ্ধিতে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয় ইতোমধ্যে ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

অনুষ্ঠানে বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ফয়জুল্লাহ ওয়াসিফের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অনষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল অব ম্যানেজম্যান্ট অ্যান্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী, ব্যবসায় প্রশাসন এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি তানভির আহমেদ শাকিল, সাধারণ স¤পাদক মনির আহমেদ চৌধুরী, বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী নিজাম উদ্দিন আখন্দ, আল হারামাইন গ্রুপের এমডি এহসানুর রহমান প্রমুখ।

দু’দিনব্যপী এ পুনর্মিলনীতে বিভাগের প্রথম ব্যাচ থেকে শুরু করে বিশতম ব্যাচ পর্যন্ত বিভিন্ন ব্যাচের সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে কর্মরত সাবেক শিক্ষার্থীরা তাদের এ প্রাণের ক্যা¤পাসে এসে আবেগে আপপ্লুত হয়ে পড়েন।

প্রথমদিন বিকেলে ‘এন্ট্রাপ্রেনিয়ার সেশন’ এ কি নোট ¯িপকার হিসেবে বক্তব্য রাখেন আল হারামাইন পারফিউম গ্রুপ অব কো¤পানিস এর চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর মো. মাহতাবুর রহমান নাসির। এছাড়া সন্ধ্যায় হ্যান্ডবল গ্রাউন্ডে কনসার্টে পারফর্ম করবে রিম, নোঙর, বিভাগের নিজস্ব ব্যান্ড আনাড়ি ও দেশসেরা ব্যান্ড অর্থহীন।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন শনিবার দিনব্যাপী থাকছে ক্রীড়া প্রতিযোগিতা, ফান প্রোগ্রাম, স্মৃতিচারণ ও বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এর আগে সকাল ১০টায় বিভাগের শিক্ষক, বর্তমান ও সাবেক শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ক্যাম্পাসে একটি আনন্দ র‌্যালি বের করা হয়।#