এপ্রিল ২০, ২০১৯
Home » আন্তর্জাতিক » হৃদয়ে বঙ্গবন্ধু মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে বৃটেনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা

হৃদয়ে বঙ্গবন্ধু মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে বৃটেনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা

এইবেলা, বৃটেন, ২০ এপ্রিল ::
বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফের মেঘনা এক্সপ্রেসে গত ১৯ শে এপ্রিল রাত ১ ঘটিকায় হৃদয়ে বঙ্গবন্ধু মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে এক লাইভ  আলোচনা সভার আয়োজন করা হয়েছে.।
হৃদয়ে বঙ্গবন্ধু মেমোরিয়াল ফাউন্ডেশনের.এডমিন যুক্তরাজ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য সাবেক ছাত্রনেতা ও ওয়েলস আওয়ামীলীগ লিডার মোহাম্মদ মকিস মনসুরের  সভাপতিত্বে এবং ওয়েলস আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আলহাজ্ব লিয়াকত আলীর উপস্থাপনায় অনুষ্ঠিত এই লাইভ পোগ্রামে প্রধান ও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নিউপোট  আওয়ামীলীগের  সভাপতি  বিশিষ্ট রাজনীতিবিদ শেখ তাহির উল্লাহ. ও কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান  কমিউনিটি লিডার আব্দুল হান্নান শহীদুল্লাহ্. ওয়েলস আওয়ামী লীগের কৃষি বিষয় সম্পাদক এম এ রউফ. প্রবীন আওয়ামীলীগার আলহাজ্ব আবু বক্কর ওয়াকার ওয়েলস কৃষক লীগের সভাপতি শেখ মোহাম্মদ আনোয়ার ও সাধারণ সম্পাদক আব্দুল মোত্তালিব. নিউপোট যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সিতাব আলী. ওয়েলস যুবলীগের সাংগঠনিক সম্পাদক এবি রুনেল. নিউপোটের ব্যবসায়ী কাজী মোহাম্মদ জাংগীর. আলহাজ আসাদ মিয়া. আব্দুল ওয়াহিদ বাবুল  কবির মিয়া. জয়নাল আবেদিন.  মুহিত রহমান  জয়নাল আবেদিন. ও ওয়েলস ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ বদরুল মনসুর  সাধার সম্পাদক শাহজাহান তালুকদার শাওন ও সাংগঠনিক সম্পাদক লিমন ইসলামসহ প্রমুখ নেতৃবৃন্দ।
আলোচনায় সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় ৪ নেতাসহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদানদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন আনজুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের ট্রেজারার কারী শাহ তসলিম আলী।
সভায় প্রধান ও বিশেষ অতিথিসহ সকল বক্তারা  আজ থেকে ৪৮ বছর আগের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি করে ঐতিহাসিক মুজিবনগর সরকার শপথ গ্রহণ করেছিল। মেহেরপুরের ভবেরপাড়া গ্রামের বৈদ্যনাথতলায় সাদামাটা পরিবেশে বঙ্গবন্ধুর অবর্তমানে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম অস্থায়ী রাষ্ট্রপতি, তাজউদ্দীন আহমদ প্রধানমন্ত্রী, এম মনসুর আলী, এএইচএম কামারুজ্জামান মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নিয়েছিলেন। এই শপথ শুধু একটি সরকার গঠনের শপথ ছিল না। এই শপথ ছিল অন্যায়ের বিরদ্ধে, অবিচারের বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ করার শপথ। সভাপতির বক্তব্যে ওয়েলস আওয়ামী লীগ লিডার মোহাম্মদ মকিস মনসুর  উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তুলতে ও মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে দেশে বিদেশের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন।#