এপ্রিল ২১, ২০১৯
Home » অর্থ ও বাণিজ্য » কুলাউড়ায় আশ্রয়ন প্রকল্প : অনিয়ম ঢাকতে সিমেন্টের প্রলেপ

কুলাউড়ায় আশ্রয়ন প্রকল্প : অনিয়ম ঢাকতে সিমেন্টের প্রলেপ

সংবাদ প্রকাশের পর তৎপর সংশ্লিষ্টরা

এইবেলা, কুলাউড়া, ২১ এপ্রিল :: মৌলভীবাজারের কুলাউড়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর কাজে ব্যাপক অনিয়ম ও লুটপাটের সংবাদ বিভিন্ন গনমাধ্যমে প্রকাশের পর তৎপর হয়ে উঠেন সংশ্লিষ্টরা। নিম্নমানের কাজ ঢাকতে তড়িঘড়ি করে ঘরের ফাটা অংশে সিমেন্টের প্রলেপ দেয়া শুরু হয়েছে। আর এসব বিষয়ে কাউকে কিছু না বলার জন্য উপকারভোগিদের নিষেধ করেন ভরাট কাজে নিয়োজিত মিস্ত্রিরা।

শনিবার (২০ এপ্রিল) বিকালে সরজমিন ভূকশিমইল ইউনিয়নের সাদিপুর গ্রামে গিয়ে দেখা যায়, বেশ কয়েকটি ঘরে নতুন করে সিমেন্টের প্রলেপ দিয়ে ফ্লোর ও খুটির ফাটা অংশ ভরাট করা হয়েছে। উপকারভোগি হাবিবুন বেগম বলেন, ঘরের কাজ একেবারে নিম্নমানের হয়েছে। ঘরের মেজেতে পাড়া দিলে ভেঙ্গে যাচ্ছে ফ্লোর। পায়ে সাথে ফ্লোরের ভাঙ্গা অংশ উঠে আসছে। নতুন সিমেন্টের প্রলেপের বিষয়ে তিনি বলেন, আপনারা আসার কিছুক্ষন আগে দু’জন লোক এসে সিমেন্ট দিয়া ফাটাগুলো ভরাট করেছে। এ বিষয়টি নিয়ে কাউকে কিছু না বলতেও বলে গেছে।

আরকে উপকারভোগী খালেদা বেগমের ঘরের অবস্থা খুবি নাজুক। ঘরের ভেতরের সিংহভাগ অংশ ফেটে চৌচির। নাম মাত্র ঘরের বারান্দার ও খুটির ফাটা অংশে সিমেন্ট দিয়ে ঢেকে দিয়েছে মিস্ত্রিরা। সাথে ফাটার বিষয়ে কাউকে কিছু না বলতে নিষেধও করা হয়েছে। এই এলাকার হাবিবুন বেগম, সমুজ মিয়া ও খালেদা বেগমের ঘরেও একইভাবে সিমেন্টের প্রলেপ দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে জানতে সংশ্লিষ্ট কাজে নিয়োজিত ঠিকাদার রাজিব মন্ডলের মুঠোফোনে কথা বলতে গেলে সাংবাদিক পরিচয় পেয়েই সংযোগ কেটে দেন। এ বিষয়ে জানতে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার আবুল লাইছ এর মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেননি।

এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ প্রকল্পের পরিচালক আবুল কালাম শামসুদ্দিন (অতিরিক্ত সচিব) সাংবাদিকদের জানান, অনিয়মের এ বিষয়টি ইতোমধ্যে আমাদের নজরে এসেছে। মৌলভীবাজারের জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে প্রকল্পের কাজের গুণগত মান সর্ম্পকে রিপোর্ট দিতে। এর পরেই আমাদের টিম কুলাউড়া পরিদর্শন করবে।

মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম সাংবাদিকদের বলেন, রিপোর্ট দেওয়ার নির্দেশনা এসেছে। খোঁজ খবর নিয়ে রিপোর্ট দিবো, কিন্তু একটু সময় লাগবে।