- আন্তর্জাতিক, জাতীয়, ব্রেকিং নিউজ, সাহিত্য, স্লাইডার

সাজা ভোগের পর দেশে গেছে ২ ভারতীয় নাগরিক এসেছে ১ বাংলাদেশী

আব্দুর রব, বড়লেখা, ৩০ মে ::

মৌলভীবাজার জেলা কারাগারে সাজা ভোগের পর বৃহস্পতিবার সন্ধ্যায় বিয়ানীবাজারের সুতারকান্দি সীমান্ত দিয়ে নিজ দেশে ফিরে গেল ২ ভারতীয় নাগরিক সেলিম মিয়া ও ইকবাল হোসেন। একই সময়ে আসামের শিলচর জেলা কারাগারে সাজা ভোগের পর দেশে ফিরেছে বাবলু রাজ ঘাটোয়ার নামে ১ বাংলাদেশী। এসময় সিলেটস্থ ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারী সঞ্জু কুমার, বন্দি প্রত্যাবর্তনে সহায়তাকারী মৌলভীবাজার জেলা প্রশাসক ও সহকারী হাইকমিশনারের বাংলাদেশ প্রতিনিধি যুব উন্নয়ন কর্মকর্তা অমলেন্দু কুমার দাস, উভয় দেশের স্থল বন্দরের ইমিগ্রেশন পুলিশ, স্থানীয় বিজিবি ও বিএসএফের কোম্পানী কমান্ডাররা উপস্থিত ছিলেন।

জান গেছে, ভারতের আসাম রাজ্যের হুজাই জেলার সেলিম মিয়া ও ইকবাল হোসেন কমলগঞ্জ উপজেলার চাতলাপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদেরকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। মৌলীবাজার জেলা কারাগারে প্রায় ৯ মাস হাজত বাসের পর তাদের সাজার মেয়াদ শেষ হয়।

এদিকে মৌলভীবাজার সদর উপজেলার প্রেমনগর চা বাগানের বাসিন্দা শংকর রায় ঘাটোয়ারের ছেলে বাবলু রাজ ঘাটোয়ার ২০১৪ সালে অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতীয় পুলিশের হাতে গ্রেফতার হয়। প্রায় ৬ বছর ধরে সে ভারতের আসাম রাজ্যের হুজাই জেলা কারাগারে বন্দি ছিল।

ভারত-বাংলাদেশের বন্দি প্রত্যাবর্তনে সহায়তাকারী মৌলভীবাজারের যুব উন্নয়ন অফিসের কর্মকর্তা অমলেন্দু কুমার দাস জানান, বাংলাদেশে সাজাভোগী ভারতীয় দুই নাগরিককে সুতারকান্দি সীমান্তে পৌছে দিয়েছেন। একই সাথে তিনি ভারতে সাজাভোগী বাংলাদেশী নাগরিককে গ্রহণ করে তার স্বজনদের নিকট বুঝিয়ে দিয়েছেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *