- ব্রেকিং নিউজ, স্লাইডার, হবিগঞ্জ

মাধবপুরের সোনাই নদীতে ভাঙ্গন ২০ গ্রাম প্লাবিত

এইবেলা, মাধবপুর, ১ জুন :

শনিবার ১ জুন ভোর রাতে প্রবল বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের তুড়ে হবিগঞ্জের মাধবপুরে সোনাই নদীতে ৩টি ভাঙ্গন দিয়ে প্রায় ২০টি গ্রাম প্লাবিত হয়েছে।

এতে প্রায় ২ শতাধিক পুকুরের মাছ ভেসে গেছে। ৫শ হেক্টর জমির উরতি ফসল পানিতে তলিয়ে গেছে। কাচা ঘরবাড়ি ক্ষতি গ্রস্থ হয়েছে প্রায় অর্ধশতাধিক। শনিবার রাত থেকেই ভারী বর্ষন ও উজার থেকে নেমে আসা ভারতীয় পানির স্রোতে মাধবপুর উপজেলার আলাবক্স ও কমলানগর গ্রামের নিকট সোনাই নদীর ৩টি স্থানে ভাঙ্গন দেখা দেয়। এতে মুহুর্তের মধ্যেই আশপাশের কমলাপুর, হরিণখোলা, সিদ্ধরপুর, চৈতন্যপুর, কালিকাপুর, জয়নগর, দেবপুর, নুরুল্লাপুর, মনোহরপুর, সাতপাড়িয়া সহ প্রায় ২০টি গ্রাম প্লাবিত হয়েছে।

মাধবপুর মৎস্য কর্মকর্তা আবু আসাদ ফরিদুল হক হঠাৎ সোনাই নদী ভাঙ্গনে প্রায় ২ শতাধিক পুকুরের কোটি টাকার মাছ ভেসে গেছে। মাধবপুর দুর্যোগ ও ত্রাণ কর্মকর্তা মাসুদুল ইসলাম জানান, মাঠ পর্যায়ে ক্ষয়ক্ষতির নিরুপণের কাজ চলছে। ক্ষতিগ্রস্থদের মধ্যে আর্থিক সাহায্য দেওয়া হবে। মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান জানান, প্রবল বর্ষন ও পাহাড়ী ঢলে মাধবপুর সোনাই নদীর ভাঙ্গনে এলাকার লোকজন ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থদের তালিকা করে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *