জুন ১১, ২০১৯
Home » খেলা » বেরসিক বৃষ্টির ফলে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত হতে পারে

বেরসিক বৃষ্টির ফলে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত হতে পারে

এইবেলা, স্পোর্টস ডেস্ক, ১১ জুন::

বৃষ্টির কারণে ক্রিকেট বিশ্বকাপে আজকের (মঙ্গলবার) শ্রীলঙ্কা ও বাংলাদেশ ম্যাচ এখনও শুরু হয়নি। ব্রিস্টলের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে বৃষ্টির কারণে এখনও টস করতে পারেনি দু’দলের অধিনায়ক। বৃষ্টির পাশাপাশি প্রচন্ড ঠান্ডা বাতাসে মাঠে এসে পৌছাননি টাইগাররা।
পিচ ও আউট ফিল্ডের প্রায় অর্ধেকটা ঢাকা রয়েছে বৃষ্টি থামার সাথে সাথে খেলা শুরু হতে পারে। আইসিসির ম্যাচ অফিসিয়ালদের পক্ষ থেকে জানানো হয়েছে স্থানীয় সময় সাড়ে ১০টার দিকে আম্পায়ররা মাঠে আসবেন পর্যবেক্ষণের জন্য।

এদিকে ম্যাচের আগে বেশ আত্মবিশ্বাসী টাইগাররা। চার বছর আগে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছিল বাংলাদেশ। এবার তাদের সামনে শেষ চারে যাওয়ার সুযোগ রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুরন্ত জয় তাদের মনোবল অনেকটা বাড়িয়ে দিয়েছে। কিন্তু নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের কাছে হেরে বেশ চাপে রয়েছে টাইগাররা। শেষ চারে যাওয়ার জন্য এখন কঠিন সমীকরণ পড়তে হয়েছে টাইগারদের। আজ শ্রীলঙ্কাকে হারিয়ে জয় ফিরতে চায় স্টিভ রোডসের শিষ্যরা। তবে তাতে বাগড়া দিচ্ছে বেরসিক বৃষ্টি।

সেমিফাইনালে পৌঁছাতে শেষ ছয় ম্যাচের অন্তত চারটি ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে। তিন ম্যাচে ২ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের পয়েন্ট তালিকায় আট নম্বরে টাইগাররা।

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ সপ্তম স্থানে। মাশরাফির দলের রেটিং পয়েন্ট ৯০। দুই ধাপ পিছিয়ে নবম স্থানে শ্রীলঙ্কা। তাদের রেটিং পয়েন্ট ৭৬।

বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচ খেলে সবকটিতে হেরেছে বাংলাদেশ। ২০০৩ সালের আসরে প্রথম সাক্ষাত হয় তাদের। ওই ম্যাচে ইনিংসের প্রথম ওভারেই হ্যাটট্রিক করেন লঙ্কান পেসার চামিন্দা ভাস। মোট ৬ উইকেট নেন তিনি। শ্রীলঙ্কা জয় পায় ১০ উইকেটে। পরের আসরে আবার শ্রীলঙ্কার বিপক্ষে ১৯৮ রানের বড় ব্যবধানে পরাজিত হয় হাবিবুল বাশারের বাংলাদেশ দল। সর্বশেষ গত বিশ্বকাপে লঙ্কানদের কাছে ৯২ রানে পরাজিত হয় বাংলাদেশ।