জুন ১৩, ২০১৯
Home » জাতীয় » কুলাউড়া বিএনপির সংবাদ সম্মেলন : প্রশাসনের অনুমতি না পেলেও ১৫ জুন কাউন্সিল হবে

কুলাউড়া বিএনপির সংবাদ সম্মেলন : প্রশাসনের অনুমতি না পেলেও ১৫ জুন কাউন্সিল হবে

এইবেলা, কুলাউড়া, ১৩ জুন ::

আমরা কুলাউড়া ডাকবাংলো অথবা শহীদ মিনারের সামনে কাউন্সিল করার জন্য প্রশাসনের কাছে আবেদন করেছিলাম। সরকারি এসব স্থানের অনুমতি মেলেনি। কিন্তু তাই বলে থেমে নেই কাউন্সিলের প্রস্তুতি। আগামী ১৫ জুন নির্ধারিত দিনে কুলাউড়া উপজেলা বিএনপির কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হবে। কাউন্সিল ও সম্মেলনকে ঘিরে ১৩ জুন উপজেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আবেদ রাজা।

তিনি আরও বলেন, দীর্ঘ প্রায় ১০ বছর পর কুলাউড়া উপজেলা বিএনপির নতুন কমিটি গঠন করা হবে আগামী ১৫ জুন কাউন্সিল ও সম্মেলনের মাধ্যমে । নতুন নেতা নির্বাচনের মাধ্যমে কুলাউড়া উপজেলা বিএনপির কার্যক্রম আরও গতিশীল হবে। নতুন উদ্যোমে কুলাউড়া বিএনপি তাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করবে।

তিনি বলেন, ‘দীর্ঘদিন দুই ভাগে বিভক্ত ছিলো কুলাউড়া উপজেলা বিএনপি ।  গত ৩০ মার্চ কুলাউড়ার বিভক্ত দুটি কমিটি বিলুপ্ত করে উপজেলা ও পৌর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করে জেলা বিএনপি। শর্ত সাপেক্ষে মাত্র ৩ মাসের মধ্যে কাউন্সিল ও সম্মেলনের মাধ্যমে পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের মোট ১২৬টি ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। কাউন্সিলরদের গোপন ব্যালটের মাধ্যমে পৌরসভা ও উপজেলার ১৩টি ইউনিয়ন কমিটি ইতোমধ্যে গঠন করা সম্পন্ন হয়েছে।

আগামী ১৫ জুন উপজেলার আহ্বায়ক কমিটির ১৩জনসহ ১৩ ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক মোট ২৬ জন মিলে মোট ৩৯ জন কাউন্সিলর তাদের গোপন ব্যালটের মাধ্যমে উপজেলা বিএনপির নতুন সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করবেন।

‘আগামী ১৫ জুনের সম্মেলনের পর কুলাউড়া বিএনপির নতুন কার্যক্রম শুরু হবে। জেলের তালা ভেঙে দেশনেত্রীকে কারাগার থেকে মুক্তির কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে কুলাউড়া থেকে। দেশনেত্রীকে কারাগার থেকে মুক্তির আগামীর যূগপৎ আন্দোলনের নেতৃত্ব দিবে কুলাউড়া বিএনপির নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলমগীর হোসেন ভুঁইয়া, যুগ্ম আহ্বায়ক রফিক আহমদসহ সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক প্রদপ্রার্থীরা।

উল্লেখ্য, আগামী ১৫ জুন উপজেলা বিএনপির কাউন্সিল উপলক্ষ্যে গত ১১ জুন মঙ্গলবার থেকে ফ্রি মেডিকেল ক্যাম্প চালু করা হয় এবং গত ১২ জুন বুধবার আইনী পরামর্শ কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।#