- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, রাজনীতি, স্থানীয়, স্লাইডার

কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক রাজাকে অব্যাহতি

এইবেলা, কুলাউড়া, ২১ জুন ::

কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট আবেদ রাজাকে অব্যাহতি দিয়েছে মৌলভীবাজার  জেলা বিএনপি। ২০ জুন বৃহস্পতিবার রাতে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান ও সাধারন সম্পাদক ভিপি মিজানুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

গত ১৫ জুন কুলাউড়া উপজেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল অনিবার্য কারণ দেখিয়ে সম্মেলনের দিন সকাল ১০টায় তা স্থগিত করে মৌলভীবাজার জেলা বিএনপি। কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক আবেদ রাজাকে মৌলভীবাজারে ডেকে নিয়ে জেলা সভাপতি সম্মেলন স্থগিতের চিঠি ধরিয়ে দেন। এতে অ্যাডভোকেট আবেদ রাজা ক্ষুব্ধ হয়ে মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের সাথে রাজনীতি না করার ঘোষনা দিয়ে নিজে উপজেলা বিএনপির আহবায়কের পদ থেকে পদ ত্যাগ করেন।

জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তীতে জানানো হয়, ওই দিন সভাস্থলে অ্যাডভোকেট আবেদ রাজা সভা করে উপস্থিত বিএনপি নেতাকর্মীদের সামনে জেলা বিএনপি ও বিশেষ করে জেলা বিএনপির সভাপতি সম্পর্কে আপত্তিকর অসত্য ও উদ্দেশ্যমূলক বক্তব্য দিয়ে নেতাকর্মীদের বিভ্রান্ত করে দলের মধ্যে দ্বিধা বিভক্তি তৈরী করার চেষ্টা করেছেন।

কাউন্সিলের নির্ধারিত তারিখে জেলা বিএনপির কাছে সভাপতি পদের প্রতিদ্বন্ধী ও সাবেক উপজেলা বিএনপির সভাপতির প্রার্থীতা প্রত্যাহারের জন্য এডভোকেট আবেদ রাজা অনৈতিক প্রভাব খাটিয়ে চাপ সৃষ্টি করার অভিযোগের ভিত্তিতে জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ আলোচনা করে কুলাউড়া বিএনপির সম্মেলন স্থগিত করেন।

অন্যথায় সেখানে সংঘাতের আশঙ্কা ছিল। তাই দলীয় স্বার্থে ওই সম্মেল স্থগিত করা হয়। কিন্তু অ্যাডভোকেট আবেদ রাজা নেতাকর্মীদের কাছে সভাস্থলে এবং বাহিরে সাংবাদিকদের কাছে জেলা সভাপতির বিরুদ্ধে ঔদ্ব্যত্যপূর্ন ও উস্কানিমূলক বক্তব্য দিয়ে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ করেছেন । তার এহেন ন্যাক্কারজনক আচরণ যা দলীয় শৃঙ্খলা ভঙ্গের সরাসরি নামান্তর। জেলা বিএনপি এর তীব্র নিন্দা জানাচ্ছে।

সিলেট বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ডা: এজেড এম জাহিদ হোসেন আবেদ রাজাকে আহবায়ক কমিটির সভা অবিলম্বে ডেকে জেলা সভাপতির বিরুদ্ধে তার কটুক্তি ও আপত্তিজনক বক্তব্যের জন্য দু:খ প্রকাশ ও রেজুলেশন নেওয়ার নির্দেশ প্রদান করেন। পরবর্তিতে জেলা বিএনপির নেতৃবৃন্দের সঙ্গে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতির বাসভবনে বৈঠকে আবেদ রাজা গর্হিত আচরনের জন্য কোন দু:খ প্রকাশ অনুশোচনা ও রেজুলেশন নেওয়ার অপারগতা প্রকাশ করেন।

আবেদ রাজা আহবায়ক হিসেবে বির্তকিত হওয়ায় তাকে কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক পদ হতে অপসারন করা হল। দলীয় শৃঙ্খলার স্বার্থে জেলা কমিটি একজন নতুন আহবায়ক দিয়ে সুবিধাজনক সময়ে নতুন কাউন্সিলের তারিখ নির্ধারণ করবেন।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *