- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কমলগঞ্জে চা শ্রমিকের ঘরে দুর্বৃত্তের আগুন : লক্ষাধিক টাকার ক্ষতিসাধন

এইবেলা, কমলগঞ্জ, ২৩ জুন ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানের চা শ্রমিকের বসত ঘরে দুর্বৃত্তের আগুনে হাঁস, মুরগী, ছাগলসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে। শমশেরনগর চা বাগানের লোকমান মিয়ার বসত ঘরে শনিবার গভীর রাতে এ ঘটনাটি ঘটে।

চা শ্রমিক লোকমান মিয়া অভিযোগ করে বলেন, মাটির দেওয়াল টিন শেডের ঘরে তার ছেলে বসবাস করে। ঘটনার দিন পারবিারিক কারণে তিনি এলাকার বাইরে ছিল। এ সুযোগে দুর্বৃত্তরা ঘরে আগুন ধরিয়ে দেয়। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে ঘরের টিনের নিচের ছাদ পুড়ে আসবাবপত্র পুড়ে যায়। এ সময় ঘরে থাকা ৩টি ছাগল, হাঁস-মুরগী জীবন্ত অবস্থায় পুড়ে মারা যায়। তিনি আরও বলেন, আগুন নেভানোর চেষ্টা করেও ঘরের ভিতরের সব কিছু ছাই হয়ে যায়। আগুন লাগানোর আগে দুর্বৃত্তরা এ ঘরের বৈদ্যুতিক সংযোগও বিচ্ছিন্ন করে তার মাটিতে ফেলে রেখেছিল।

]
বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাম ভজন কৈরী বলেন, মনে হচ্ছে দুর্বত্তরা আগুন ধরিয়ে পালিয়ে গেছে। তিনি আরও বলেন, প্রতিবেশী চা শ্রমিকরা সাহায্য না করলে পুরো শ্রমিক বস্তিতে আগুন ছড়িয়ে পড়তো।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, ক্ষতিগ্রস্ত চা শ্রমিক পরিবারকে প্রশাসনিকভাবে আর্থিক সহায়তা দেওয়া হবে। তার সাথে পুলিশি তদন্তক্রমে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে। #

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *