- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উস্কানীমূলক পোস্ট দেয়ায় কুলাউড়ায় শিক্ষক আটক

এইবেলা, কুলাউড়া, ২৩ জুন ::

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় উস্কানীমূলক ও অশ্লীল পোস্ট দেয়ায় শ্রীধাম দেবনাথ (২৭) নামক এক স্কুলের খন্ডকালীন শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার ২২ জুন রাতে মৌলভীবাজারের রাজনগর উপজেলা থেকে তাকে আটক করে কুলাউড়া থানা পুলিশ।

শ্রীধাম দেবনাথ উপজেলার বরমচাল স্কুল এন্ড কলেজের খন্ডকালীন শিক্ষকের দায়িত্ব পালন করছিলেন। উস্কানীমূলক পোস্ট দেয়ার ঘটনায় শ্রীধামকে বরমচাল স্কুল এন্ড কলেজের খ-কালীন শিক্ষকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানান, ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ ফজলুল হক।

জানা যায়, বরমচাল স্কুল এন্ড কলেজের খন্ডকালীন শিক্ষক শ্রীধাম দেবনাথ কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘সনাতনী যোদ্ধা’ নামক একটি পেইজ থেকে ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর ও অশ্লীল পোস্ট নিজের শ্রীধাম নাথ নামের আইডিতে শেয়ার করেন। এনিয়ে স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একজন শিক্ষক হয়ে এমন অশ্লীল ও ধর্মীয় উস্কানীমূলক পোস্ট শেয়ার করায় বরমচাল স্কুল এন্ড কলেজের শিক্ষক এবং ম্যানেজিং কমিটির সদস্যরা বিব্রতকর পরিস্থিতিতে পড়েন। পরে শনবিার ২২ জুন বরমচাল স্কুল এন্ড কলেজেরে গর্ভনিং কমিটির জরুরি সভা আহ্বান করা হয় এবং সভায় শ্রীধামকে খ-কালীন শিক্ষকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। এদিকে এঘটনায় কুলাউড়া থানায় একটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। মামলার প্রেক্ষিতে পুলিশ শ্রীধামকে তার বাড়ি রাজনগর উপজেলা থেকে আটক করে ।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ ইয়াদৌস হাসান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শ্রীধামকে আটক করা হয়েছে এবং মৌলভীবাজার জেলহাজতে প্রেরণ করা হয়েছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *