- খেলা, ব্রেকিং নিউজ, স্লাইডার

পাকিস্তানের ব্যাটিং লাইন আপে প্রথম প্যারেক সাইফুদ্দিনের

এইবেলা, স্পোর্টস, ০৫ জুন ::

পাকিস্তানের ব্যাটিং লাইনআপে প্রথম প্যারেক ঢুকালেন সাইফুদ্দিন। ১০ ওভার শেষে তাদের দলীয় রান  ১ উইকেটে ৩৮। ফখর জামান ব্যক্তিগত ১৩ রান করে ফিরে গেছেন পাকিস্তানে। ৫০০ রান থেকে আর মাত্র ৪৬৮রান দুরে।

বিশ্বকাপের খাতা-কলমের তথাকথিত নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান। যাতে টসভাগ্যকে পাশে পেয়েছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। এ ‘যুদ্ধে’ টাইগার কাপ্তান মাশরাফি বিন মুর্তজাকে হারিয়েছেন তিনি। সিদ্ধান্ত নিতেও ভুল করেননি সরফরাজ। টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছেন তিনি।

এতে এখন পর্যন্ত পাকিস্তানের সেমিফাইনালে খেলার আশা জিইয়ে থাকল। কারণ, হারলে আর ব্যাংলাদেশ আগে ব্যাটিং নিলে সেখানেই সমাধি রচিত হতো তাদের সেই স্বপ্নের। এ ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে পাক ব্রিগেড। আফগানিস্তানের বিপক্ষে পাওয়া জয়ী একাদশের সবাই আছেন।

তবে বাংলাদেশ একাদশে ঘটেছে দুই রদবদল। অফস্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ফিরেছেন মূল দলে। তাকে জায়গা ছেড়ে দিতে বাইরে যেতে হয়েছে পেসার রুবেল হোসেনকে। ছিটকে গেছেন সাব্বির রহমান। তার স্থলাভিষিক্ত হয়েছেন চোট কাটিয়ে ওঠা মাহমুদউল্লাহ রিয়াদ।

ইংল্যান্ডের কাছে নিউজিল্যান্ডের হারে ধূলিসাৎ হয়ে গেছে পাকিস্তানেরও সেমি-স্বপ্ন! ক্ষীণ যে সম্ভাবনা বেঁচে আছে, সেটিকে বাস্তবে রূপ দিতে হলে বাংলাদেশের বিপক্ষে অবর্ণনীয় কিছু করে দেখাতে হবে তাদের। প্রথমে ব্যাট করে কমপক্ষে ৩৫০ রান করতে হবে সরফরাজদের। পরে টাইগারদের হারাতে হবে অভাবনীয় ব্যবধান, ৩১১ রানে। তবু আশাহত নন তারা।

বিশ্বকাপে দুর্দান্ত খেলেছে বাংলাদেশ। যদিও ভারতের কাছে হেরে সেমিফাইনাল স্বপ্ন ভেঙে গেছে টাইগারদের। তদুপরি গোটা টুর্নামেন্টে ধারাবাহিকভাবে ভালো খেলেছে তারা। টুর্নামেন্টের শেষটাও রাঙাতে চান মাশরাফি-সাকিবরা। জয় দিয়ে বিশ্বকাপ মিশন শেষ করতে চান তারা। শেষ ম্যাচে বিজয় নিয়ে হাসিমুখে দেশে ফিরতে চান টাইগাররা। ফলে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা দেখছেন ক্রিকেটবোদ্ধারা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ: ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক),ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও শাহীন শাহ আফ্রিদি।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *