জুলাই ৬, ২০১৯
Home » Uncategorized » কমরেড সৈয়দ আবু জাফর আহমদ স্মরণে- মৌলভীবাজারে নাগরিক শোকসভা

কমরেড সৈয়দ আবু জাফর আহমদ স্মরণে- মৌলভীবাজারে নাগরিক শোকসভা

এইবেলা, কুলাউড়া, ০৬ জুলাই ::

কমিউনিস্ট পার্টির সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, মৌলভীবাজারের কৃতি সন্তান সৈয়দ আবু জাফর আহমদ স্মরণে শনিবার ০৬ জুলাই বিকেলে নাগরিক শোকসভা স্থানীয় সাইফুর রহমান অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন শ্রেণি পেশার মানুষের উপস্থিতিতে নাগরিক শোকসভাস্থল কানায় কানায় পরিপুর্ণ ছিল।

মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের সভাপতিত্বে নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক অ্যাড. নিলিমেষ ঘোষ বলু’র সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আ’লীগ সভাপতি নেছার আহমদ এমপি, মেয়র ফজলুর রহমান, কৃষক নেতা আব্দুল মালিক, সিরাজ উদ্দিন আহমদ বাদশা, কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সদস্য জলি তালুকদার, অ্যাড. মজিবুর রহমান মুজিব, এড. তবারক হোসেন, লেখক ও গবেষক আহমদ সিরাজ, ডা. গোপেশ চন্দ্র দাশ, জেলা জাসদ সভাপতি আব্দুল হক, অ্যাড. রমা কান্ত দাশগুপ্ত, মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি আব্দুল হামিদ মাহবুব ও সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে সভাস্থলে গত ২৯ মে রাতে মৃত্যুবরণ করা মুক্তিযোদ্ধা ও কমিউনিস্ট নেতা সৈয়দ আবু জাফর আহমদের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে এই প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপস্থিত নেতৃবৃন্দ। এছাড়া সভাস্থলে প্রয়াত এই বরণ্য নেতার জীবন ও কর্মকালীন ধারণকৃত স্থিরচিত্রে গ্যালারি স্থাপন করা হয়।

শোকসভায় আগত অতিথি ও দর্শক-শ্রোতারা গ্যালারিতে রাখা ছবি আগ্রহ ভরে প্রত্যক্ষ করেন। প্রয়াত সৈয়দ আবু জাফর আহমদের বর্ণাঢ্য জীবনী বিষয়ক ’সংগ্রামে স্বরলিপি’ নামে একটি স্বরণিকা প্রকাশ করে নাগরিক শোকসভা কমিটি।#