জুলাই ১১, ২০১৯
Home » জাতীয় » জুড়ীতে ২ ভুয়া ডাক্তারকে দেড় লাখ টাকা জরিমানা

জুড়ীতে ২ ভুয়া ডাক্তারকে দেড় লাখ টাকা জরিমানা

এইবেলা, বড়লেখা, ১১ জুলাই ::

জুড়ীতে অতিরিক্ত পদবি ব্যবহারকারী এক ডাক্তারকে ৫০ হাজার টাকা এবং নামের পূর্বে ডাক্তার পদবি ব্যবহার করায় এক পল্লী চিকিৎসককে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার বিকেলে ভুয়া পদবিধারীদের চেম্বারে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ইউএনও অসীম চন্দ্র বণিক। এসময় তাকে সহযোগিতা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সমরজিৎ সিংহ ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন সরদার উপস্থিত।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, জুড়ী কলেজ রোডে দীর্ঘদিন ধরে চেম্বার খোলে ব্যবস্থাপত্রে অতিরিক্ত পদবি ব্যবহার করে সাধারণ মানুষকে চিকিৎসা দিচ্ছিলেন ডা. আব্দুল হান্নান। এমন অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমান আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানা আরোপের পর তা আদায় করে। তিনি উপজেলার আমতৈল গ্রামের বুরহান উদ্দিনের ছেলে।

অপরদিকে জুড়ী কামিনীগঞ্জ বাজারে চেম্বার খোলে ব্যবস্থাপত্রে নামের পূর্বে নিজেকে ডাক্তার লিখে এবং উচ্চ মাত্রার এন্টিবায়োটিক লিখায় পল্লীচিকিৎসক মো. বেলাল হোসেনকে ১ লাখ টাকা জরিমানা করেন প্রথম শ্রেণীর নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও অসীম চন্দ্র বণিক। মো. বেলাল হোসেন এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে।

ইউএনও অসীম চন্দ্র বণিক ব্যবস্থাপত্রে অতিরিক্ত পদবি ব্যবহার ও নিয়ম বহির্ভুত ঔষধ লিখার দায়ে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইনে ২ ব্যক্তিকে দেড় লাখ টাকা জরিমানা করার সত্যতা স্বীকার করেন।#