- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

টানা বৃষ্টিতে কমলগঞ্জে গাছ পড়ে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক যোগাযোগ বন্ধ

এইবেলা, কমলগঞ্জ, ১১ জুলাই ::

বৃহস্পতিবার ভোর ৬টা থেকে মৌলভীবাজারের কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় অবিরাম বৃষ্টি শুরু হয়। টানা বৃষ্টির কারণে কমলগঞ্জে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। লোকজন তেমন একটা ঘরের বাইরে বের না হওয়ায় সড়কে যানবাহন সংখ্যা কমে গেছে। টানা বৃষ্টির কারণে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কধারে বেশ কিছু গাছ শিকরসহ উপড়ে পেড়েছে। সড়কের উপর গাছ পড়ায় কমলগঞ্জের সাথে শ্রীমঙ্গলের সড়ক যোগাযোগ বেলা ১টা থেকে বন্ধ রয়েছে।

বুধবার রাত থেকে হালকা বৃষ্টি হলেও বৃহস্পতিবার ভোর ৬টা থেকে কমলগঞ্জে টানা ভারী বৃষ্টি শুরু হয়। মাঝে মাঝে ৫ থেকে ১০ মিনিট বিরতি দিলেও আবারও অভিরাম বৃষ্টি শুরু হয়। ফলে বৃহস্পতিবার উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান সমূহে ছাত্র উপস্থিতি খুবই কম ছিল। খেটে খাওয়া মানুষজন ঘরের বাহিরে বের হতে পারেনি। হাট বাজারে লোক সমাগম কম থাকায় সড়কে যানবাহন সংখ্যাও ছিল কম। ব্যবসা প্রতিষ্ঠানে তেমন বেচা কেনা হয়নি।

এদিকে টানা বৃষ্টির কারণে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর মাগুরছড়া গ্যাস কূপ এলাকায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক ধারে বেশ কয়েকটি গাছ শিকড় শুদ্ধ উপড়ে পড়েছে। এর মাঝে একটি বড় গাছ সড়কের উপর আড়া আড়িভাবে পড়ে যাওয়ায় বেলা ১টা থেকে এ পথে যান চলাচল বন্ধ রয়েছে।

শমশেরনগর-কমলগঞ্জ-শ্রীমঙ্গল লাইনের বাস মালিক সমিতির ব্যবস্থাপক জুলহাস আহমদ বলেন মাগুরছড়া গ্যাস কূপ এলাকায় একটি বড় গাছ পড়ে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। তাদের একজন বাস চালক নজরুল ইসলাম মুঠোফোনে জানিয়েছেন পড়ে থাকা গাছ কেটে সরানো হযনি বলে বেলা ১টা থেকে (এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকাল ৫টা) বাস নিয়ে আটকা পড়েছেন। তিনি আরও জানান এর ফলে সড়কের দুই দিকে প্রচুর যানবাহন আটকা পড়েছে।

সড়ক জনপথ বিভাগের কর্মসহকারী দেবাশীষ দে মাগুরছড়ায় গাছ পড়ে যানবাহন চলাচল বন্ধ থাকার সত্যতা নিশ্চিত করে বলেন, গাছটি কেটে সরানোর জন্য লোকজন পাঠানো হচ্ছে। লোকজন ঘটনাস্থলে পৌছে গাছ কেটে সরাতে কিছুটা সময় লেগে যাবে বলেও তিনি জানান।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *