জুলাই ১২, ২০১৯
Home » ব্রেকিং নিউজ » শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

এইবেলা,মম শ্রীমঙ্গল, ১২ জুলাই ::

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অর্থায়নে শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর ৮৫০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

শুক্রবার ১২ জুলাই সকাল ১১টায় শ্রীমঙ্গল জেলা পরিষদ মিলনায়তনে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের বাস্তবায়নে ২০১৮-১৯ অর্থ বছরে ’বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যাতিত)’ শীর্ষক কর্মসূচীর আওতায় শ্রীমঙ্গল উপজেলায় বরাদ্দকৃত এ শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

শ্রীমঙ্গল : প্রধানমন্ত্রীর তহবিল থেকে বাইসাইকেল পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা                             ছবি: সাজু মারচিয়াং

সাবেক চীফ হুইপ, জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসময় শিক্ষা বৃত্তি ও উপকরণ বিতরন করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব।
এসময় আরও উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম ,সহকারী কমিশনার(ভূমি) সাহেদুল আলম, ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের মহাসচিব ফিলা পতমী, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আসকির আলী, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুছ ছালেক, শ্রীমঙ্গল সদর ইউপি চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম তালুকদার,প্রাথমিক শিক্ষা কর্মকতা দীলিপ কুমার বর্ধন সহ উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষানুরাগী, রাজনৈতিক নেতৃবৃন্দ, অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
কর্মসূচীর আওতায় শ্রীমঙ্গল উপজেলায় বরাদ্দকৃত শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণের মধ্যে প্রাথমিক স্কুল শাখায় ২শ’ জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি, ১শ’ জনকে শিক্ষা উপকরণ ও ১শ’ জনের মাঝে রেইন কোট বিতরণ করা হয়। মাধ্যমিক পর্যায়ে ৫০ জন শিক্ষার্থীকে বাইসাইকেল, ১শ’ জনকে শিক্ষা বৃত্তি, ১শ’ জনকে শিক্ষা উপকরন ও ১শ’ জনকে স্কুল ব্যাগ প্রদান করা হয়। এছাড়া কলেজ পর্যায়ে আরো ১শ’ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।