- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, রাজনীতি, স্থানীয়, স্লাইডার

অর্থ আর ত্রাণ কোন কিছুর অভাব নাই- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

এইবেলা, মৌলভীবাজার, ১৭ জুলাই ::

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন ত্রাণ পর্যাপ্ত রয়েছে। বিতরণে একটু বিলম্ব হতে পারে। তবে সবাই ত্রাণ পাবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অত্যন্ত সামর্র্থবান শক্তিশালী ও ধনী সরকার। অর্থ বলেন আর ত্রাণ বলেন কোন কিছুর অভাব নাই।

আর পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন মৌলভীবাজার শহর ও উপজেলাগুলোর বন্যা মোকাবেলায় মনু নদ খনন ও স্থায়ী প্রতিরক্ষা বাঁধ নির্মাণে ১ হাজার ২ কোটি টাকা ব্যায়ে প্রকল্প নেয়া হয়েছে। চলতি বছরে এ প্রকল্পের কাজ শুরু হবে। আর সরকার সারাদেশের বন্যা কবলিত এলাকার নদীর বাঁধ মেরামত, পুণ সংস্কার ও নদী খনন পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

বুধবার দুপুরে মৌলভীবাজার শহর প্রতিরক্ষা বাঁধ পরিদর্শন এবং বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে তারা এসব কথা বলেন। সকালে শহরের চাঁদনীঘাট এলাকায় মনু নদের বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পরিদর্শন করেন দুই মন্ত্রী। এরপর রাজনগর উপজেলায় উত্তরভাগ ইউনিয়নে দুর্গতদের মাঝে শুকনো খাবার বিতরণ করেন। এসময় মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী আরও বলেন, বন্যার পূর্বাবাস পাওয়ার সাথে সাথেই দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি নেয়া হয়। মৌলভীবাজারে দুর্গতদের জন্য সাড়ে ৮ শ মেট্রিক টন চাল, ৭ হাজার প্যাকেট শুকনো খাবার ও নগদ সাড়ে নয় লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। তবে এখন পর্যন্ত এর অর্ধেকও বিতরণ করা হয়নি। বিতরণে একটু সময় লাগবে। কেউ ত্রাণ পাচ্ছেনা বা ত্রাণ অপ্রতুল এটা নিতে পারছিনা। এছাড়া দুর্গত এলাকায় যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের ঘরগুলো নির্মাণ করে দেয়া হবে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *