- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কমলগঞ্জে এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ১১৯ জনের মধ্যে ১১৮ জন বিএফ শাহীন কলেজের

এইবেলা, কমলগঞ্জ, ১৭ জুলাই ::

সিলেট শিক্ষা বোর্ডের অধীনে চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফলাফলে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পাঁচটি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১১৯ জন। মোট ২৩৯৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৫৮৩ জন। পাসের হার ৬৬.০১ ভাগ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, শমশেরনগর বিএএফ শাহীন কলেজ থেকে ১১৮ জন জিপিএ-৫সহ শতভাগ শিক্ষার্থী পাস করেছে। এই কলেজ থেকে ২৭১ জন পরীক্ষার্থীর মাঝে পাস করেছে ২৭১ জন। পাসের হার শতভাগ। কমলগঞ্জ সরকারি গণ-মহাবিদ্যালয় থেকে ১০৮০ জন পরীক্ষার্থীর মাঝে পাস করেছে ৬৪০ জন। পাসের হার ৫৯.৪৪ ভাগ। শমশেরনগর সুজা মেমোরিয়াল কলেজে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ লাভ করে। ৭৪২ জন পরীক্ষার্থীর মাঝে পাস করেছে ৪৯০ জন। পাসের হার ৬০.০৪ ভাগ। আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজে ২৮৭ জন পরীক্ষার্থীর মাঝে পাস করেছে ১৬৭ জন। পাসের হার ৫৮.১৯ ভাগ। এছাড়া বৃন্দাবনপুর হুরুন্নেচ্ছা খাতুন চৌধুরী কলেজ থেকে ১৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন পাস করেছে। পাসের হার ৮৮.২৩ ভাগ।

এদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলীম পরীক্ষায় কমলগঞ্জের সফাত আলী সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্র থেকে ৭৪ জন পরীক্ষার্থীর মাঝে ৫৮ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৭৮.৩৮ ভাগ।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *