- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, শিক্ষাঙ্গন, স্থানীয়, স্লাইডার

কুলাউড়ার গণি কলেজ বিরুদ্ধে আদালতের স্থায়ী নিষেধাজ্ঞা

এইবেলা, কুলাউড়া, ১৯ জুলাই ::

কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নে রুহিদাস (হরিজন) সম্প্রদায়ের সম্পত্তির ভোগ ব্যবহারে কোনরুপ প্রতিবন্ধকতা সৃষ্ঠি না করতে এমএ গণি কলেজে কর্তৃপক্ষসহ বিবাদীগণের বিপক্ষে স্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন আদালত। গত ২ জুলাই মৌলভীবাজার সিনিয়র সহকারী জজ আদালতের সিনিয়র জজ দেলোয়ার হোসেন উপরোক্ত আদেশ প্রদান করেন এবং ১১ জুলাই সিনিয়র সহকারী জজ আদালতের নোটিশ জারি করা হয়েছে।

জানা যায়, উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের চকেরগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্টি (হরিজন) সম্প্রদায়ের মৃত শিবচান রোহিদাস ও লাদুরাম রোহিদাসের ২ জানুয়ারি ১৯৭৯ সালের ৯৩ নং রেজিষ্ট্রি কাবালায় ক্রয়কৃত ৬৭শতক ভুমি তাদের উত্তোরাধিকারী প্রদিপ রোহিদাস, বাসন্তি রোহিদাস গংদের ভোগ দখলে থাকাবস্থায় ২০১৭ সালের ১৯ অক্টোবর পার্শবর্তী এমএ গণি কলেজের নাম করে স্থানীয় এএনএম আলম, শাহ আলম সরকার, মুছাখাজা, শামিম আরা বেগম, ছোওয়াব মিয়া, কুলাছুমা বেগম, তাহির মিয়া ও তাদের সহযোগিরা জবর দখলের চেষ্টায় প্রদিপ রোহিদাসদের বাড়ীতে অতর্কিতে সশস্ত্র হামলা চালায়। ঘটনায় ওই বাড়ির মন্দির ভাংচুর,গাছপালা কর্তন ও লোকজন আহতসহ ব্যাপক ক্ষতি সাধিত হলেও স্থানীয়দের বাধার মুখে সে যাত্রা জমি বেদখল হতে রক্ষা পায়। ঘটনার প্রেক্ষিতে বাসন্তি রুহিদাস বাদী হয়ে ২০১৭ সালে ২৩ অক্টোবর আদালতে (১৭৮/২০১৭ স্বত্ব) মামলা দায়ের করেন।

মামলার বাদী বাসন্তি রুহিদাসের আবেদনের প্রেক্ষিতে সিনিয়র সহকারী জজ আদালত মৌলভীবাজারের সহকারী জজ দেলোয়ার হোসেন মামলায় উল্লেখিত নবীনগর মৌজার জে.এ.এল নং ৭৫, এস.এ.খতিয়ান নং ১০৭৯ এর অধীন ২৩৮৩, ২৩৮৮, ৯২৯৭ দাগের সমুহ জায়গার উপর মামলার চুড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বাদী পক্ষকে ভূমির ভোগ ব্যবহারে কোনরুপ বাধা প্রদান করা যাবেনা মর্মে এমএ গণি কলেজের সম্পাদক শাহ আলম সরকারের বিরুদ্ধে দু’তরফা সূত্রে এবং এএন আলম, মুছাখাজা গংদের বিরুদ্ধে এক তরফা সুত্রে নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন।

এ বিষয়ে মামলার বাদী বাসন্তী রোহিদাস জানান, আদালত আমার পক্ষে এবং বিবাদীদের বিরুদ্ধে স্থায়ী নিষেধাজ্ঞা দেয়ার পরও আমার উপর তাদের ভয় ভীতি প্রদর্শন ও হুমকি অব্যাহত আছে। বিবাদীগন এলাকায় প্রভাবশালী হওয়ায় কোন সময় হামলার আশঙ্কায় তিনি উদ্বেগ উৎকন্ঠায় রয়েছেন।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *