- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

বড়লেখায় সরকারি রাস্তায় হচ্ছে সীমানা প্রাচীর

এইবেলা, বড়লেখা, ১৯ জুলাই ::

বড়লেখার দক্ষিণভাগ (উত্তর) ইউনিয়নের কাঠালতলী উত্তর গ্রামের সরকারি রাস্তায় প্রভাবশালী ব্যক্তির ইন্দনে স্থানীয়দের আপত্তি উপেক্ষা করে সীমানা সীমানা প্রাচীর নির্মাণ করছেন ফরমান আলী ও আয়াত আলী গংরা। এ সীমানা প্রাচীর নির্মাণ হলে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি হবে।

সরেজমিনে জানা গেছে, কুলাউড়া-চান্দগ্রাম আঞ্চলিক মহাসড়কের পূর্ব দিকে কাঠালতলী ব্র্যাক অফিস হয়ে উত্তর ভাগ গ্রামে বর্তমান সরকারের সময় ১ কি.মি রাস্তা পাকা করণ করা হয়। ফরমান আলী ও আয়াত আলী গংরা স্থানীয় এক প্রভাবশালী রাজনৈতিক নেতার আত্মীয় হওয়ায় তার ইশারায় রাস্তার উপর সীমানা প্রাচীর নির্মাণ করছেন। এলাকার অনেকেই জানান, এ গ্রামে তিন সহশ্রাধিক জনসাধারণের একমাত্র রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করতে হয়। যদি এই সীমানা প্রাচীর করা হয় তবে তাদের প্রতিবন্ধকতার মধ্যে চলাফেরা করতে হবে। এছাড়া পার্শ্ববর্তী বাসাবাড়ীর সীমানা প্রাচীর নির্মাণ করা হয়েছে তা থেকে প্রায় ৩ ফুট বাহিরে ফরমান আলীর গংরা রাস্তার নিকটে সীমানা প্রাচীরের কাজ শুরু করে। তারা আশংঙ্কা করেছেন রাতের আদারে এই সীমানা প্রাচীরের শেষ করবেন। এ নিয়ে এলাকাবাসী এ দেয়াল নির্মাণ না করার জন্য প্রতিবাদ ও বিক্ষোভ করেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে বাক বিতন্ডা সৃষ্টি হয়। এ নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে, যে কোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আংশঙ্কা করছেন এলাকাবাসী। প্রতিবাদ ও বিক্ষোভকারীদের সান্তনা দিয়ে ফিরিয়ে নেন বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি ও এ গ্রামের প্রবীণ মুরব্বি আব্দুল হাফিজ।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য হিফজুর রহমান মান্না জানান, যারা সীমানা প্রাচীর নির্মাণ করতে চাইছে তারা দাবি করছে এটা তাদের জায়গা। প্রয়োজনে আমরা জরিপ করে সীমানা নির্ধারন করবো।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *