- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কমলগঞ্জে ছেলেধারা গুজবে আতঙ্কিত না হতে প্রশাসনের মাইকিং

এইবেলা, কমলগঞ্জ, ২২ জুলাই ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় ছেলে ধরা আতংক ছড়িয়ে পড়েছে। ছেলে ধরা আতংকের কারনে স্কুল-কলেজ ও মাদ্রাসাসমুহে শিক্ষার্থীদের উপস্থিতি কমে গেছে। ইতিমধ্যে ছেলে ধরা সন্দেহে কমলগঞ্জের দেওরাছড়া চা বাগানে অঞ্জাতনামা ১ বৃদ্ধকে গণ পিটুনি দিয়ে হত্যা করা হয়েছে। কমলগঞ্জ থানা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে আইন নিজের হাতে তুলে না নেয়ার জন্য প্রচারনা চালানো হয়েছে। প্রচারনার পর উপজেলার পৃথক ২টি স্থান থেকে ২ যুবককে ছেলে ধরা সন্দেহে আটক করে পুলিশে সোর্পদ করেছে এলাকাবাসী।

ছেলে ধরা আতংক ছড়িয়ে পড়ার কারনে কমলগঞ্জ উপজেলার সর্বত্র স্কুল-কলেজ ও মাদ্রাসাসমুহে শিক্ষার্থীদের উপস্থিতির হার আশংকাজনক হারে কমে গেছে। যে সব শিক্ষার্থীরা স্কুল-মাদ্রাসা ও কলেজে যাচ্ছেন তাদের সাথে পরিবারের বয়োজেষ্ট্য কেউ না কেউ সাথে থাকছেন। এদিকে বেশী বিপাকে পড়েছে দিন-মজুর ফেরী ওয়ালারা, যারা নাকি বিভিন্ন গ্রামে গ্রামে ফেরী করে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি করে থাকেন এবং যারা ভ্রাম্যমান ভাবে বাড়ীর বিভিন্ন কাজ করে থাকেন। তারা এখন প্রায় বেকার সময় অতিবাহিত করছেন। যাদের বিশেষ কোন পরিচিতি নাই তারা তাদের বাসস্থান থেকে এলাকার বাহির হচ্ছেন না।

কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান জানান, থানা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে উপজেলাব্যাপী আইন নিজের হাতে তুলে না নেয়ার জন্য মাইকিং করে প্রচারনা করে জনগণকে সচেতন করা হয়েছে। তিনি বলেন, গণপিটুনী একটি ফৌজদারী অপরাধ।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *