- আন্তর্জাতিক, মৌলভীবাজার, শিক্ষাঙ্গন, স্লাইডার

কুলাউড়ায় দিলদারপুর ও কানিহাটি স্কুলের আন্তর্জাতিক স্কুল অ্যাওয়ার্ড অর্জন

এইবেলা, কুলাউড়া, ২৭ জুলাই ::

মানসম্মত শিক্ষা প্রদান ও শিক্ষার্থীবান্ধব বিভিন্ন কর্মসূচি গ্রহণ করায় ব্রিটিশ কাউন্সিল কর্তৃক ‘ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড-২০১৯’ অর্জন করেছে কুলাউড়ার দিলদারপুর উচ্চ বিদ্যালয় ও কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়। গত ২১ জুলাই ব্রিটিশ কাউন্সিল এ ফলাফল ঘোষণা করে। শিগগির আনুষ্ঠানিকভাবে স্কুল দুটিকে অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

মানসম্মত শিক্ষা ও পাঠ্যপুস্তক বহির্ভূত কার্যক্রম পরিচালনার বিবেচনায় ব্রিটিশ কাউন্সিল এ বছর সারাদেশে ৯৫টি শিক্ষা প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড প্রদান করে। এর মধ্যে কুলাউড়ার উক্ত দুটি প্রতিষ্ঠান এ অ্যাওয়ার্ড অর্জন করতে সক্ষম হয়েছে। ব্রিটিশ কাউন্সিলের এ স্বীকৃতিতে স্কুলগুলো দেশের বাইরেও সেরা স্কুল বলে বিবেচিত হবে। পাশাপাশি স্কুলের শিক্ষার্থীরা ব্রিটিশ কাউন্সিলের বৈশ্বিক সিটিজেনশিপ প্রোগ্রামে অংশগ্রহণের সুযোগ পাবে। এ ছাড়া স্কুলের কারিকুলাম উন্নয়নসহ শিক্ষকদের প্রশিক্ষণ সুবিধা প্রদান করবে ব্রিটিশ কাউন্সিল।

দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের পক্ষে কো-অর্ডিনেটর এর দায়িত্ব পালন করেন প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মোহাম্মদ আব্দুল মুমিন এবং কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পক্ষে কো-অর্ডিনেটর এর দায়িত্ব পালন করেন প্রতিষ্টানের সহকারী শিক্ষক হেলাল আহমদ।

দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুপিয়া বেগম এবং কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফজল উদ্দিন আহমদ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ  জানিয়ে বলেন,  এমন আন্তর্জাতিক অ্যাওয়ার্ড আমাদের জন্য গৌরব ও সম্মানের। এ অর্জন আমাদেরকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *