- বড়লেখা, ব্রেকিং নিউজ, স্থানীয়, স্লাইডার

বড়লেখায় আদালতের আদেশ অমান্য করে ভুমি বিক্রি : দলিল বাতিলে মামলা

এইবেলা, বড়লেখা, ০৬ আগস্ট ::

মৌলভীবাজারের বড়লেখায় সহকারী জজ আদালতের আদেশ অমান্য করে ভুমি বিক্রির অভিযোগ পাওয়া গেছে। আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা ভঙ্গ করে সৃজিত দলিল বাতিলের জন্য ভুক্তভোগী লুকু মিয়া মৌলভীবাজার সদর সিনিয়র সহকারী জজ আদালতে গত ১৬ জুলাই স্বত্ত্ব মামলা (১২৮/২০১৯) দায়ের করেছেন। সোমবার আদালত বিবাদীদের বিরুদ্ধে নোটিশ জারি করেছেন।

জানা গেছে, উপজেলার সুজানগর ইউপির রাঙ্গিনগর গ্রামের মৃত হারুন মিয়ার ছেলে জিয়াউর রহমান, বদরুল ইসলাম ও লুকু মিয়া বিভিন্ন দাগে মোট ৩ একর ৪১ শতাংশ ভুমির ওপর নিষেধাজ্ঞা জারির দাবীতে মৌলভীবাজার সহকারী জজ (বড়লেখা) আদালতে একই গ্রামের নাজমুল হক, জয়নাল আবেদিন, এনামুল হক, বেগম বিবি, মিনারা বেগম, দিলারা বেগম গংদের বিরুদ্ধে স্বত্ত্ব মামলা (০৪/১৫) দায়ের করেন।

এ স্বত্ত্ব মামলার রায়ে বিজ্ঞ আদালত বাদীদের পক্ষে ডিগ্রী জারি করেন। আদেশে আদালত মামলায় উল্লেখিত ভুমি বিক্রয় ও হস্তান্তরের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।

কিন্তু স্বত্ত্ব মামলার এ আদেশ অমান্য করে ৫ নং বিবাদী মিনারা বেগম গত ১৯ জুন ১৪২৭ নং দলিলে ৫ শতাংশ ভুমি সালেক আহমদ, ছলকু মিয়া গংদের নিকট এবং ৬ নং বিবাদী দিলারা বেগম একই তারিখে ১৪৭৩ নং দলিলে ফরিজ আলী, সালেক আহমদ গংদের নিকট পয়েন্ট ৯২ শতাংশ ভুমি বিক্রি করেছেন।

বড়লেখা উপজেলা সাব-রেজিষ্ট্রার রফিকুল ইসলাম জানান, তার অফিসে সৃজিত এ দুটি দলিলের বিক্রিত ভুমির ওপর আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞার কোন কপি আদালত কিংবা বাদি পক্ষ প্রেরণ করেননি। মামলার বিষয়ে সাব-রেজিষ্ট্রার অফিস অবগত না থাকায় দলিল রেজিষ্ট্রেশন হয়েছে।

ভুমি ক্রেতা সালেক আহমদ, ফরিজ মিয়া প্রমূখ জানান, স্বত্ত্ব মামলার বাদী লুকু মিয়া গংরা আদালতের মাধ্যমে যে সমস্থ ভুমির ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছেন এর বাহিরের কিছু ভুমি তারা ক্রয় করেছেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *