- বড়লেখা, ব্রেকিং নিউজ, স্থানীয়, স্লাইডার

বড়লেখায় ডেঙ্গু ও চিকুন গুনিয়া রোগ প্রতিরোধে আলোচনা সভা

এইবেলা, বড়লেখা, ০৬ আগস্ট ::

বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে মঙ্গলবার সকালে ডেঙ্গু ও চিকুন গুনিয়া রোগ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন এলাকায় কর্মরত স্বাস্থ্যকর্মী, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. শারমিন আক্তারের সভাপতিত্বে ও সুমন চন্দ্র দাসের পরিচালনায় হাসপাতালের সভা কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ইউনিসেফের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদ হাসান, সাংবাদিক আব্দুর রব, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শুভ্রাংশু শেখর দে, ডা. আঞ্জুমান আরা, এনজিও প্রতিনিধি আলামিন আহমদ, আনোয়ার জাহিদ, ইপিআই কর্মকর্তা শৈলেশ চন্দ্র নাথ প্রমূখ।

ইউএইচএফপিও ডা. শারমিন আক্তার উপজেলার সকল স্বাস্থ্যকর্মীদের উদ্দেশ্যে বলেন, যে কোন মানুষের শরীরে ডেঙ্গু কিংবা চিকুন গুনিয়ার সিনডম দেখা দিলে প্রথমে রোগীকে প্যারাসিটামল জাতীয় ঔষধ দিতে হবে। উন্নতি না হলে অবশ্যই দ্রুত তাকে বিএমডিসি’র রেজিষ্টার্ড অর্থ্যাৎ এমবিবিএস ডাক্তারের কাছে পাঠাতে হবে। এক্ষেত্রে কোন গ্রাম ডাক্তারের কাছে পাঠানো যাবে না। তিনি স্বাস্থ্যকর্মীদের আরো তৎপর থাকার আহবান জানান।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *